• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘জীবনের ও রকম ইনিংস দেখিনি’, ধোনির সেই ইনিংস নিয়ে বললেন কইফ

kaif-MSD
পাকিস্তানের বিরুদ্ধে ধোনির মারমুখী ১৪৮ রানের ইনিংসে মুগ্ধ হয়েছিলেন কইফ।

পাকিস্তানের বিরুদ্ধে ১২৩ বলে মহেন্দ্র সিংহ ধোনির ধ্বংসাত্মক ১৪৮ রান দেখে বিহ্বল হয়ে গিয়েছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কইফ। এ রকম ইনিংস, তাও আবার কেরিয়ারের শুরর দিকে কাউকে খেলতে দেখেননি বলে জানান ভারতের প্রাক্তন মিডল অর্ডার ব্যাটসম্যান।

আন্তর্জাতিক কেরিয়ারের শুরুটা ভাল হয়নি ধোনির। বাংলাদেশের বিরুদ্ধে অভিষেক ম্যাচে শূন্য রানে রান আউট হয়ে গিয়েছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে মারমুখী ১৪৮ রান জাতীয় দলে জায়গা পাকা করে ধোনির। কইফ বলেন, “ওঁর প্রথম দু-তিনটে ইনিংস একেবারেই ভাল ছিল না। ব্যর্থ হয়েছিল সেই ম্যাচে। বিশাখাপত্তনমে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটা মোড় ঘোরানো ছিল ধোনির কেরিয়ারে।’’ পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচে তিন নম্বরে পাঠানো হয়েছিল তাঁকে। আর তার পরে ধ্বংসলীলা চালিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: ‘দয়া করে অনুমতি দিন’, বোর্ডকে অনুরোধ উথাপ্পার

আরও পড়ুন: ‘দুসরা’ নামের উৎপত্তি রহস্য ফাঁস করলেন সাকলিন

সেই ইনিংস প্রসঙ্গে কইফ বলেন, “আমি খুব কাছ থেকে ধোনির সেই ইনিংসটা দেখেছিলাম। ওই ইনিংস দেখেই বুঝতে পেরেছিলাম, এই ছেলে বহু দূর যাবে। কেরিয়ারের গোড়ার দিকে এ রকম ইনিংস কেউ খেলতে পারে, তা বিশ্বাস হয় না। বল মারা এক ধরনের। কিন্তু, প্রচণ্ড শক্তি দিয়ে বিপক্ষকে ছিন্নবিচ্ছিন্ন করা অন্য ব্যাপার। সে দিন পাকিস্তানের বোলিং আক্রমণ ছিন্ন বিচ্ছিন্ন করে দিয়েছিল ধোনি। সেই সময়ে আমি কাউকে ও রকম ইনিংস খেলতে দেখিনি।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন