Advertisement
০২ মে ২০২৪
Sports News

পাকিস্তান ক্রিকেটের সেন্ট্রাল চুক্তিতে বড়সড় রদবদল

এ ছাড়া পিসিবি আরও জানিয়েছে এই সেন্ট্রাল চুক্তির অধিনে রয়েছেন ৩৩ জন প্লেয়ার। শেষবার এই চুক্তিতে ছিল ৩৫ জন। ২০১৭র ক্যাটাগরি তালিকায় বেশ কিছু পরিবর্তন হয়েছে। যেমন বাবার আজম গত বছর ছিলেন ক্যাটাগরি ‘বি’তে। তাঁর উত্থান হয়েছে। উঠে এসেছেন ক্যাটাগরি ‘এ’তে।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৮ ১৫:৫৩
Share: Save:

ভারতের মতো এ বার পাকিস্তান ক্রিকেট বোর্ডও ক্রিকেটারদের সেন্ট্রাল চুক্তিতে জোড় দিচ্ছে। বাড়ানো হচ্ছে অনেকটাই। তিন বছরের চুক্তি করা হচ্ছে ক্রিকেটারদের সঙ্গে। সেন্ট্রাল চুক্তিতে স্যালারি বাড়ছে ২৫ থেকে ৩০ শতাংশ। চারটি ক্যাটাগরিতে ভাগ করা ছিল পাকিস্তানের ক্রিকেটাররা। এ বার এর সঙ্গে যুক্ত করা হল ক্যাটাগরি ‘ই’। যেখানে থাকবেন ডোমেস্টিক ও জুনিয়র পর্যায়ে ভাল খেলা ক্রিকেটাররা।

এ ছাড়া পিসিবি আরও জানিয়েছে এই সেন্ট্রাল চুক্তির অধিনে রয়েছেন ৩৩ জন প্লেয়ার। শেষবার এই চুক্তিতে ছিল ৩৫ জন। ২০১৭র ক্যাটাগরি তালিকায় বেশ কিছু পরিবর্তন হয়েছে। যেমন বাবার আজম গত বছর ছিলেন ক্যাটাগরি ‘বি’তে। তাঁর উত্থান হয়েছে। উঠে এসেছেন ক্যাটাগরি ‘এ’তে। অন্যদিকে দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা মহম্মদ হাফিজ ক্যাটাগরি ‘এ’ থেকে নেমে গিয়েছে ‘বি’তে। ক্যাটাগরিতে নেমে গিয়েছে আরও অনেকেই। সেই তালিকায় রয়েছেন আজহার আলি, শোয়েব মালিক, সরফরাজ আহমেদরা।

ক্যাটাগরি ‘সি’তে থাকা তিন জন প্লেয়ারকে সেন্ট্রাল চুক্তি থেকেই বাদ দিয়ে দেওয়া হয়েছে। তার মধ্যে ডোপিংয়ের দায়ে নির্বাসিত আহমেদ শেহজাদ রয়েছেন। এ ভাবে অনেকটাই রদবদল হয়েছে পাকিস্তান ক্রিকেটে।

আরও পড়ুন
আত্মবিশ্বাসেই অন্য গ্রেটদের থেকে আলাদা কোহালি, বললেন মঞ্জরেকর

দেখে নেওয়া যাক নতুন সেন্ট্রাল চুক্তির কোন ক্যাটাগরিতে কে রয়েছেন

ক্যাটাগরি ‘এ’: আজহার আলি, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইয়াসির শাহ, মহম্মদ আমির।

ক্যাটাগরি ‘বি’: ফখর জামান, ফাহিম আশ্রাফ, শাদাব খান, আসাদ শফিক, মহম্মদ হাফিজ হাসান আলি।

ক্যাটাগরি ‘সি’: ওয়াহাব রিয়াজ, শান মাসুদ, হরিস সোহেল, ইমাম-উল-হক, মহম্মদ নওয়াজ, উসমান শিনওয়ারি, ইমাদ ওয়াসমিন, জুনেইদ খান, মহম্মদ আব্বাস।

ক্যাটাগরি ‘ডি’: রুম্মান রইস, আসিফ আলি, উসমান সালাহউদ্দিন, হুসেন তলত, রাহাত আলি।

ক্যাটাগরি ‘ই’: বিলাল আসিফ, সাদ আলি, মীর হামজা, উমেদ আসিফ, মহম্মদ রিজওয়ান, সাহিবজাদা ফারহান, শাহিন শাহ আফ্রিদি।

বড় নাম যাঁরা ক্যাটাগরিতে নেমে গেলেন: মহম্মদ হাফিজ (এ থেকে বি), রাহত আলি (সি থেকে ডি), ইমাদ ওয়াসিম (বি থেকে সি), আহমেদ শেহজাদ (সেন্ট্রাল চু্ক্তি থেকেই বাইরে)।

যাঁরা উঠলেন: বাবর আজম (বি থেকে এ), ফাহিম আশ্রফ (ডি থেকে বি), ফখর জামান ( সি থেকে বি), শাদাব খান (সি থেকে বি), ইমাম-উল-খান (ডি থেকে সি)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer PCB Central Contract
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE