বিশ্বকাপে চারটি ম্যাচে সুযোগ পেয়েও তেমন পারফরম্যান্স তুলে ধরতে পারেননি। অভিজ্ঞতার অভাব দেখা গিয়েছে ঋষভ পন্থের। তবুও আগামিদিনে তার ওপর ভরসা রাখছে ভারতীয় ক্রিকেট দল। চার নম্বরের জন্য ঋষভ পন্থকেই যোগ্য দাবিদার মনে করছে বোর্ড।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে ঋষভ পন্থকেই চার নম্বর ব্যাটসম্যান এবং দলের প্রধান উইকেটকিপার হিসেবে তুলে ধরছে ভারতীয় দল। মহেন্দ্র সিংহ ধোনির পরে তাঁকেই উইকেটকিপার হিসেবে এবং তরুণ ব্যাটসম্যান হিসেবে তৈরি করার চেষ্টা করছে বোর্ড।

ঋষভ বলেছেন, “চার নম্বরে ব্যাট করতে আমি পছন্দ করি। এর আগেও আইপিএলে আমি চার নম্বরে ব্যাটিং করেছি। চার নম্বরে আমি কোনও রকম নিজস্ব স্টাইল ব্যবহার করি না। সবসময় ম্যাচ সিচুয়েশন অনুযায়ী খেলতে পছন্দ করি।“

আরও পড়ুন: ক্রিকেটের অদ্ভুত সব স্কোরবোর্ড, যা না দেখলে বিশ্বাস করা কঠিন

ঋষভ আরও বলেছেন, “আমি দেশের হয়ে সর্বপ্রথম টেস্ট খেলা শুরু করি। টেস্ট খেলার সময় আমি শিখেছি কী ভাবে একটি ইনিংস সাজাতে হয়। আমি এখন শুধুমাত্র ফোকাস করছি ভাল খেলার দিকে। আমার কোচ আমায় বলেন যে প্রতি বছর খেলায় নতুন কিছু আনার চেষ্টা করতে হবে কারণ বর্তমানে প্রতিটি খেলোয়াড়ের পদক্ষেপ দেখা হয় প্রতিমুহূর্তে। তাই আমি চেষ্টা করি সবসময় নতুন কিছু শেখার।’’

প্রসঙ্গত পন্থ বিশ্বকাপের আগে মাত্র পাঁচটি ওয়ান ডে, ন’টি টেস্ট এবং ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ওয়েস্ট ইন্ডিজগামী ভারতীয় দলে ওয়ান ডে ও টি টোয়েন্টি দলে একমাত্র উইকেটকিপার হিসেবে জায়গা পেয়েছেন পন্থ।