Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sarfraz Ahmed

বর্ণবিদ্বেষী মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন সরফরাজ, তদন্তে আইসিসি

ডারবানে মঙ্গলবার সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে ব্যাটিংরত ফেহলুকায়োকে ‘কালে’ বা কৃষ্ণাঙ্গ হিসেবে চিহ্নিত করেছিলেন উইকেটকিপার সরফরাজ। যা ধরা পড়ে স্টাম্প মাইক্রোফোনে।

ক্ষমা চাইলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: রয়টার্স।

ক্ষমা চাইলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
ডারবান শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০১৯ ১১:১৯
Share: Save:

দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার আন্দিলে ফেহলুকায়োর উদ্দেশে বর্ণবৈষম্য মূলক মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। কাউকে অসম্মান করা তাঁর উদ্দেশ্য ছিল না, সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়ে এটাই বলেছেন তিনি। তবে গোটা ঘটনায় তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল

ডারবানে মঙ্গলবার সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে ব্যাটিংরত ফেহলুকায়োকে ‘কালো’ বা কৃষ্ণাঙ্গ হিসেবে চিহ্নিত করেছিলেন উইকেটকিপার সরফরাজ। যা ধরা পড়ে স্টাম্প মাইক্রোফোনে। সঙ্গে সঙ্গে আলোড়ন পড়ে যায় ক্রিকেটমহলে। কারণ, বর্ণবৈষম্য নিয়ে রীতিমতো কড়া আইসিসি। পরিস্থিতির গুরুত্ব বুঝে সরফরাজ ক্ষমা চেয়েছেন বলে মনে করা হচ্ছে।

পাক অধিনায়ক সরফরাজ লিখেছেন, “আমার হতাশার বহিঃপ্রকাশে যাঁরা কষ্ট পেয়েছেন, তাঁদের সবার কাছে আন্তরিক ভাবে ক্ষমা চাইছি। দুর্ভাগ্যজনক ভাবে স্টাম্প মাইক্রোফোনে তা রেকর্ড হয়ে গিয়েছে। যদিও চাইনি আমার কথা কেউ শুনতে পাক। বা, বুঝতে পারুক, বা বিপক্ষ দলের কাছে ও সমর্থকদের কাছে পৌঁছে যাক। বিশ্বের নানা প্রান্তের সতীর্থ ক্রিকেটারদের অতীতে সম্মান ও শ্রদ্ধা জানিয়ে এসেছি। ভবিষ্যতেও তা করব।”

আরও পড়ুন: ফেহলুকায়োকে ‘কালো’ বলে বর্ণবৈষম্য বিতর্কে জড়ালেন পাক অধিনায়ক সরফরাজ

আরও পড়ুন: ওয়ানডে জিতে অভিনব সেলিব্রেশন ধোনি-বিরাটের, দেখুন ভিডিয়ো​

যদিও দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার মহম্মদ মোসাজি জানিয়েছেন যে এই ঘটনা নজরে পড়েছে আইসিসি ও ম্যাচ অফিসিয়াসরা এই ঘটনার সম্পর্কে অবহিত আছেন। এবং তদন্ত শুরু করে দেওয়াও হয়েছে। যা আভাস, তাতে চার ওয়ানডে বা দুই টেস্ট নির্বাসিত হতে পারেন তিনি। মোসাজি বলেছেন, “তদন্ত শুরুর প্রাথমিক প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। তদন্তের ফল জানতে পারলেই এটা নিয়ে মন্তব্য করতে পারব।” পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় ওয়ানডে শুক্রবার। তার মধ্যে আইসিসি কোনও সিদ্ধান্ত নেয় কিনা, সেটাই দেখার।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE