Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sarfraz Ahmed

শোয়েব আখতারকে একহাত নিলেন সরফরাজ, পোস্ট করলেন ভিডিয়ো

সরফরাজ ভুলতে পারছেন না ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ শোয়েব আখতারের মন্তব্য। চার ম্যাচের নির্বাসনের সিদ্ধান্তে সরফরাজ সহজে ছাড় পেয়ে গেলেন বলে জানিয়েছিলেন তিনি।

দেশে ফিরে সমালোচকদের একহাত নিলেন সরফরাজ। ছবি টুইটারের সৌজন্যে।

দেশে ফিরে সমালোচকদের একহাত নিলেন সরফরাজ। ছবি টুইটারের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
করাচি শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৯ ১২:৪২
Share: Save:

দেশে ফিরে এলেন চার ম্যাচ নির্বাসিত পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। এবং তাঁকে ‘ব্যক্তিগত আক্রমণ’ করার জন্য একহাত নিলেন শোয়েব আখতারকে। একইসঙ্গে সমালোচকদের উদ্দেশে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন একটা ভিডিয়োও।

ডারবানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে প্রোটিয়া অলরাউন্ডার আন্দিলে ফেহলুকায়োকে উর্দুতে ‘কালো’ বলেছিলেন সরফরাজ। যা ধরা পড়েছিল স্টাম্প মাইক্রোফোনে। সেই ঘটনার জন্য প্রকাশ্যে ক্ষমাও চান সরফরাজ। ফেহলুকায়োর সঙ্গে দেখা করেও ক্ষমা চান। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বর্ণবিদ্বেষী মন্তব্যের জন্য চার ম্যাচ নির্বাসিত করে তাঁকে। পাকিস্তান ক্রিকেট বোর্ড তাই সরফরাজকে দেশে ফিরিয়ে এনেছে।

৩১ বছর বয়সী কিন্তু ভুলতে পারছেন না ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ শোয়েব আখতারের মন্তব্য। চার ম্যাচের নির্বাসনের সিদ্ধান্তে সরফরাজ সহজে ছাড় পেয়ে গেলেন বলে জানিয়েছিলেন তিনি। বলেছিলেন, পাকিস্তানে এমন বর্ণবৈষম্য মূলক মন্তব্য একেবারেই গ্রহণীয় নয়। শোয়েব এক টুইটার ভিডিয়োয় বলেছিলেন, “একজন পাকিস্তানি হিসেবে এটা কোনও মতেই মানতে পারছি না। আমার মনে হয় মুহূর্তের উত্তেজনায় ও এটা বলে বসেছে। এর জন্য ওর প্রকাশ্যে ক্ষমা চাওয়া উচিত।”

আরও পড়ুন: বিরাটের জায়গায় তিন নম্বরে শুভমনকে চাইছেন গাওস্কর

আরও পড়ুন: বিশ্রামে কোহালি, রোহিতের নেতৃত্বে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ​

জিও টিভিতে শোয়েবের এই মন্তব্য নিয়ে সরফরাজ বলেছেন, “আমাকে ব্যক্তিগত আক্রমণ করা হয়েছে। সমালোচনা করা হয়নি। আমি তো নিজের ভুল মেনে নিয়েছি। শাস্তি মাথা পেতে নিয়েছি। এই ব্যাপারটা সামলানোর জন্য পিসিবিকে ধন্যবাদও দিতে চাইছি। আমি নিজেকে শুধরে নিয়ে ভবিষ্যতে পারফরম্যান্সে উন্নতির চেষ্টা করব। যাঁরা এই কঠিন সময়ে আমার পাশে ছিলেন, তাঁদেরকে ধন্যবাদ।”দেশে ফিরে আসা সরফরাজ এখন বিশ্রাম নেবেন। তারপর পাকিস্তান সুপার লিগে খেলবেন।

দেশে ফেরার পর সমালোচকদের উদ্দেশে একটা ভিডিয়োও পোস্ট করেছেন সরফরাজ। যাতে দেখা গিয়েছে, একটা বাচ্চা ছেলে কঠিন সময়ে কী করা উচিত, তা নিয়ে পরামর্শ দিচ্ছে। যার কথাগুলো হল, “নিজের মধ্যে থাকা ইতিবাচক দিকগুলো খোঁজো, কারণ নেতিবাচক দিক সম্পর্কে বলার জন্য লোক তো রয়েইছে। পা রাখার জায়গা খুঁজলে সামনে ফেলো, কারণ পিছনে টানার জন্য লোক তো রয়েইছে। দেখলে বড় স্বপ্ন দেখো, কারণ প্রতিকূল পরিস্থিতিতে ফেলার লোকও রয়েছে। নিজের মধ্যে থাকা আগুনকে জ্বালাও। ঈর্ষায় জ্বলে ওঠার জন্য লোক রয়েছে। স্মৃতি তৈরি করো, গুজব ছড়ানোর জন্য লোক রয়েইছে। নিজেকে ভালবাসো, শত্রু হিসেবে দেখার জন্য প্রচুর লোক রয়েইছে।” সরফরাজ এই ভিডিয়োর শিরোনাম করেছেন, “এটাই বাস্তব, এটাই সত্যি, এটাই দুনিয়া।” বোঝাই যাচ্ছে, গত কয়েকদিনের ঘটনায় কতটা ব্যথিত তিনি।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE