Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Saurabh Chaudhary

শুটিং বিশ্বকাপে মিক্সড ইভেন্টে সোনা জিতলেন দুই টিনএজার

সিনিয়র পর্যায়ের বিশ্বকাপে এটা ১৬ বছর বয়সী সৌরভ চৌধুরীর দ্বিতীয় পদক। এ বারই প্রথম বড়দের শুটিং বিশ্বকাপে নেমেছিল মিরাটের কালিনা গ্রামের কৃষক পরিবারের সন্তান। আর নেমেই জিতল দুটো সোনা।

১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টে সোনাজয়ী সৌরভ চৌধুরি ও মানু ভাকের।

১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টে সোনাজয়ী সৌরভ চৌধুরি ও মানু ভাকের।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৫১
Share: Save:

নয়াদিল্লিতে শুটিং বিশ্বকাপের ১০মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টে সোনা জিতলেন ভারতের সৌরভ চৌধুরী ও মানু ভকর। ফাইনালে লড়াই ছিল পাঁচ দলের। দু’জনে সম্মিলিত ভাবে ৪৮৩.৪ স্কোর করে জেতেন সোনা। তাৎপর্যের হল, সোনাজয়ী জুটির একজনের বয়স ১৭, অন্যজনের ১৬!

সিনিয়র পর্যায়ের বিশ্বকাপে এটা ১৬ বছর বয়সী সৌরভ চৌধুরীর দ্বিতীয় পদক। এ বারই প্রথম বড়দের শুটিং বিশ্বকাপে নেমেছিল মিরাটের কালিনা গ্রামের কৃষক পরিবারের সন্তান। আর নেমেই জিতল দুটো সোনা। রবিবারই ১০ মিটার এয়ার পিস্তলে বিশ্বরেকর্ড করে সোনা জিতেছিল সৌরভ।

রবিবার মানু ভাকেরও ছিল ইভেন্ট। কিন্তু মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টে সাফল্য ধরা দেয়নি। পঞ্চম স্থানে শেষ করেছিল ১৭ বছর বয়সী মানু। সৌরভের সঙ্গে মিক্সড ইভেন্টের সোনা অবশ্য সেই হতাশা পুষিয়ে দিল। এই ইভেন্টে রুপো ও ব্রোঞ্জ পেল যথাক্রমে চিন ও দক্ষিণ কোরিয়া। বিশ্বকাপে এটা ভারতের তৃতীয় সোনা। এর আগে সৌরভ ছাড়া সোনা জিতেছিলেন অপূর্বী চান্ডেলা। তিনি ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে জেতেন সোনা।

ভারত পাক সম্পর্কের উত্থান পতন সম্পর্কে আপনি কতটা জানেন?

আরও পড়ুন: বিশ্বকাপে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিসিসিআইকে আশ্বস্ত করল আইসিসি​

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে ছয়ের হাফ-সেঞ্চুরিতে কে আগে পৌঁছবেন, ধোনি না কোহালি?

(খেলার দুনিয়া নিয়ে বাংলায় খবর পড়তে চোখ রাখুন আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE