• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

উমর আকমলকে নিয়ে বিস্ফোরক তথ্য দিলেন প্রাক্তন পিসিবি চেয়ারম্যান

Umar Akmal
উমর আকমলের বিরুদ্ধে স্বার্থপর ক্রিকেট খেলার অভিযোগও তুলেছেন নাজম শেঠি। ছবি টুইটার থেকে নেওয়া।

মৃগীরোগে ভুগছেন উমর আকমল। কিন্তু তিনি তা মানতে পারছেন না। এমনই বিস্ফোরক তথ্য জানালেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)-র প্রাক্তন চেয়ারম্যান নাজম শেঠি।

সদ্য উমর আকমলকে তিন বছরের জন্য নির্বাসনে পাঠিয়েছে পিসিবি। অভিযোগ, গড়াপেটার প্রস্তাব পেয়েও তা সঙ্গে সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে তিনি জানাননি। ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত পিসিবি-র চেয়ারম্যান থাকা নাজম শেঠি বলেছেন, দায়িত্ব নেওয়ার পরই তিনি উমরকে নিয়ে সমস্যায় পড়েন।

এক টিভি চ্যানেলে নাজম বলেন, “আমাদের কাছে থাকা মেডিকেল রিপোর্টে নিশ্চিত করে বলা হয়েছিল যে, উমর মৃগীরোগে ভুগছিল। আমরা ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ডেকে পাঠিয়েছিলাম ওকে। যখন ওর সঙ্গে দেখা হল, তখন বললাম যে এটা সিরিয়াস সমস্যা। বিশ্রাম নিয়ে যথোপযুক্ত চিকিৎসা করানো দরকার ওর। কিন্তু উমর এটা মানতে রাজি ছিল না। যাই হোক, আমি দু’মাসের জন্য খেলতে দিইনি ওকে। তার পর আমরা ওর মেডিকেল রিপোর্ট নির্বাচকদের কাছে পাঠিয়ে দিয়েছিলাম। নির্বাচকদের কোর্টে বল ঠেলেছিলাম। কারণ, ওদের কাজে আমি হস্তক্ষেপ করতে চাইনি।”

আরও পড়ুন: টেস্টে এক নম্বর জায়গা হারাল বিরাটের ভারত, নেমে গেল তিন নম্বরে​

আরও পড়ুন: বেঙ্গালুরু টেস্টে এই ভাবে অস্ট্রেলীয় ব্যাটসম্যানকে স্লেজ করেছিলেন অশ্বিন!​

উমর স্বার্থপর ক্রিকেট খেলতেন বলেও অভিযোগ করেছেন নাজম শেঠি। তিনি বলেছেন, “ও শৃঙ্খলা মানত না একেবারেই। নিজের সহজাত প্রবণতা অনুসারে খেলত। বড্ড আত্মকেন্দ্রিক ছিল। দলের জন্য নয়, খেলত নিজের জন্য। সমস্ত ধরনের শৃঙ্খলার বাইরে ছিল ও।” তিন বছরের নির্বাসন যে উমেশের কেরিয়ারে দাঁড়ি টেনে দেবে, তা মেনে নিয়েছেন তিনি। নাজম বলেছেন, “আমি আতঙ্কিত যে ওর কেরিয়ার শেষ হয়ে যেতে পারে। আমার তো মনে হচ্ছে ওর কেরিয়ার শেষই হয়ে গিয়েছে। ও চিরকালই সমস্ত ধরনের শৃঙ্খলার বাইরে ছিল। আর এই ধরনের নির্বাসন হওয়ারই কথা ছিল।” 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন