• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোপা দেল রে ফাইনালে হার, মেসিকে আক্রমণ কেম্পেসের

Messi
হতাশ: কোপা দেল রে ফাইনালে হারের পর বিষণ্ণ মেসি। রয়টার্স

কোপা দেল রে ফাইনালে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে জিততে পারল না বার্সেলোনা। আর্নেস্তো ভালভার্দের দল ১-২ হারের ফলে কোপা দেল রে ট্রফি শুধু হাতছাড়া হওয়াই নয়, প্রত্যাশিত দ্বিমুকুট জয়ও হল না লিয়োনেল মেসিদের। 

চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের কাছে হেরে ত্রিমুকুটের স্বপ্ন আগেই শেষ হয়ে গিয়েছিল বার্সেলোনার। ফলে কেবল লা লিগা জিতেই সন্তুষ্ট থাকতে হল বার্সেলোনাকে। স্বভাবতই হতাশ বার্সা সমর্থকরা। তাই আগামী মরসুমে বার্সা ম্যানেজার হিসেবে আর্নেস্তো ভালভার্দেকে দেখা যাবে কি না তা নিয়েও প্রশ্ন উঠে গেল এই হারের পরে। ম্যাচের পরে তাঁকে ঘিরে ক্ষোভ দেখান বার্সেলোনা সমর্থকরা। স্পেনীয় ফুটবলের সঙ্গে যুক্ত বিশেষজ্ঞদের একাংশের ধারণা, আগামী মরসুমে বার্সা ম্যানেজার হিসেবে না-ও থাকতে পারেন ভালভার্দে। যদিও সে সম্ভাবনা উড়িয়েছেন বার্সেলোনা প্রেসিডেন্ট।

ম্যাচের ২১ মিনিটে বার্সেলোনা রক্ষণে ভুলের সুযোগ নিয়ে প্রথম ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন তাঁদের ফরাসি ফরোয়ার্ড কেভিন গামেহো। ৩৩ মিনিটে ফের ভ্যালেন্সিয়ার হয়ে ব্যবধান বাড়ান রদ্রিগো। প্রথমার্ধে ম্যাচের ফল ছিল ভ্যালেন্সিয়ার পক্ষে ২-০। এই অর্ধে মেসি অনেকটাই নিষ্প্রভ ছিলেন। কিন্তু ০-২ পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে তেড়েফুঁড়ে খেলতে শুরু করে বার্সেলোনা। ৭৩ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে ভ্যালেন্সিয়া বক্সে হেড নিয়েছিলেন জেরার পিকে। সেই হেড পোস্টে লেগে ফিরলে, তা গোলে ঠেলে দেন মেসি। খেলা শেষে হতাশ মুখে মাঠেই দাঁড়িয়েছিলেন মেসি। তাঁকে সান্ত্বনা দিতে থাকেন লুইস সুয়ারেস।

এ দিকে, কোপা দে রে ফাইনালে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে বার্সেলোনার হারের পরে ফের মারিয়ো কেম্পেসের বাক্যবাণেও বিদ্ধ হলেন লিয়োনেল মেসি! ১৯৭৮ বিশ্বকাপে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করা নায়কের মতে বার্সেলোনা তারকা স্বার্থপর। তিনি উচ্ছ্বসিত ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে। তাঁর কথায় ‘‘মেসি আগে দলের জন্য খেলত। কিন্তু এখন ও শুধুই নিজের জন্য খেলে। এবং এটা আরও বাড়বে। আগের চেয়ে গতিও কমে গিয়েছে মেসির।’’ ৬২ বছর বয়সি আর্জেন্টিনীয় কিংবদন্তি যোগ করেছেন, ‘‘রোনাল্ডো নিজের জন্য খেলে না। ও সব সময় দলের কথা ভাবে। ’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন