মোহালিতে বুধবার ৫২ বলে ৭২ রানের দুরন্ত ইনিংস উপহার দিয়েছিলেন বিরাট কোহালি। তাঁর ব্যাটেই দক্ষিণ আফ্রিকাকে দ্বিতীয় টি-টোয়েন্টিতে সাত উইকেটে হারায় ভারত। বেঙ্গালুরুতে রবিবার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতেও প্রোটিয়াদের কাঁটা হয়ে উঠতে পারেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে কুড়ি ওভারের ক্রিকেটে দুর্দান্ত ধারাবাহিকতা দেখিয়েছেন কোহালি। এই মাঠে টি-টোয়েন্টিতে ৮৪ ইনিংসে ৩৬.২২ গড়ে ২৬৮১ রান করেছেন তিনি। যার মধ্যে তিনটি শতরান ও ১৮টি অর্ধশতরান রয়েছে। এটাই আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ঘরের মাঠ। সেই কারণেই এই মাঠে এত টি-২০ খেলেছেন তিনি। কুড়ি ওভারের ফরম্যাটে কোনও মাঠে একজন ব্যাটসম্যানের এটাই সর্বাধিক রান।

চিন্নাস্বামীতে অবশ্য মাত্র চারটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ইনিংস খেলেছেন কোহালি। মোট রান ১০৭। যাতে একটি পঞ্চাশ রয়েছে। গড় ৩৫.৬৬। এই মাঠে সংক্ষিপ্ততম ফরম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রান রয়েছে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলের (১৩৯)। প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির রয়েছে ১১০ রান। এই তালিকায় কোহালি রয়েছেন তিনে। যদি রবিবার আরও ৩৩ রান করে ফেলেন, তবে চিন্নাস্বামীতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের মালিক হবেন তিনি। এই ফরম্যাটে বাংলাদেশের মিরপুরে শের-ই-বাংলা স্টেডিয়ামে ৪৭২ রান রয়েছে তাঁর। যা যে কোনও মাঠে কোনও ব্যাটসম্যানের সবচেয়ে বেশি রান।

আরও পড়ুন:  শেষ টি২০-র আগে নেটে কেমন ব্যাট করলেন ঋষভ পন্থ, দেখুন ভিডিয়ো

আরও পড়ুন:  ধোনি-রোহিতের জন্যই সাফল্য কোহালির, বলছেন গম্ভীর​

মোহালিতে টি-টোয়েন্টিতে কেরিয়ারের ২২তম পঞ্চাশ পূর্ণ করেছিলেন কোহালি। যা রেকর্ড। একইসঙ্গে টপকে গিয়েছিলেন রোহিত শর্মার এই ফরম্যাটে সবচেয়ে বেশি রানের রেকর্ডকেও। ৬৬ ইনিংসে ৫০.৯ গড়ে এই ফরম্যাটে কোহালির ২৪৪১ রান রয়েছে। রোহিতের রয়েছে ২৪৩৪ রান।