Advertisement
০২ মে ২০২৪

কোহালির মহড়ায় আকর্ষণ রিভার্স সুইপ

ব্যাটিং কোচ সঞ্জয় বঙ্গারকে নিয়ে এ দিন অনেকটা সময় কাটান কোহালি। বঙ্গার তাঁকে টানা থ্রোডাউন দিয়ে যান বিভিন্ন লেংথে  বল রেখে। অফস্টাম্পের বাইরের বলও দিচ্ছিলেন মাঝে মাঝে। শর্ট পিচড বলগুলো পুল করছিলেন কোহালি।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ জুলাই ২০১৮ ০৫:৪৬
Share: Save:

ইংল্যান্ডে গতবারের সফরেও যেমন তিনি স্বচ্ছন্দ ছিলেন না, এ বারও এখন পর্যন্ত তাঁর ব্যাটে রান নেই। নিজেকে শোধরানোর জন্য খুব কম সময়ই পাচ্ছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। মঙ্গলবারই ওল্ড ট্র্যাফোর্ডে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নেমে পড়ছে ভারত। অর্থাৎ হাতে মাত্র দু’দিন সময়। তাই রবিবার অনুশীলনে নেমেই প্রায় ডুবে গেলেন তিনি। বুঝিয়ে দিলেন ইংল্যান্ডের মাটিতে রান পেতে মরিয়া তিনি।

ব্যাটিং কোচ সঞ্জয় বঙ্গারকে নিয়ে এ দিন অনেকটা সময় কাটান কোহালি। বঙ্গার তাঁকে টানা থ্রোডাউন দিয়ে যান বিভিন্ন লেংথে বল রেখে। অফস্টাম্পের বাইরের বলও দিচ্ছিলেন মাঝে মাঝে। শর্ট পিচড বলগুলো পুল করছিলেন কোহালি। স্কোয়ার শটও মারতে দেখা যায় তাঁকে। তবে গুড লেংথ বলগুলো যে ভাবে সোজা ব্যাটে খেলছিলেন, তাতে তাঁর আত্মবিশ্বাস আর নিখুঁত দক্ষতা ফুট ওঠে স্পষ্ট।

নেটে স্পিনারদের বিরুদ্ধে ব্যাট করার সময় প্রায়ই লেট কাট করছিলেন কোহালি। রিভার্স সুইপও দেখা যায় তাঁর অনুশীলনে। ইংল্যান্ডের স্পিনারদের সামলানোর জন্যই সম্ভবত তাঁর এই অনুশীলন। শেষে সিদ্ধার্থ কলকে ডেকে নেন ও তাঁকে ইয়র্কার দিতে বলেন। কলের ইয়র্কারগুলি বেশ আত্মবিশ্বাসের সঙ্গেই সামলাচ্ছিলেন তিনি।

অন্য দিকে, যশপ্রীত বুমরা যে হেতু চোট পেয়ে টি-টোয়েন্টি সিরিজের বাইরে, তাই ভুবনেশ্বর কুমারের সঙ্গে বোলিং শুরুর জন্য তৈরি করা হচ্ছে হার্দিক পাণ্ড্যকে। রবিবার ওল্ড ট্র্যাফোর্ডের মাঠে ভারতীয় দলের অনুশীলনে এই গুজরাতি অলরাউন্ডারকে বিভিন্ন লেংথে বল করতে দেখা গেল। রোহিত শর্মাকে অনেকক্ষণ বল করে যান তিনি। যার মধ্যে বিভিন্ন লেংথের বল ছাড়াও ছিল স্লো অফ-কাটার। বেশির ভাগ বল করার পরেই তিনি রোহিতের কাছে গিয়ে তাঁর পরামর্শ নিচ্ছিলেন। উমেশ যাদব ও সিদ্ধার্থ কলও এ দিন নেটে বোলিং করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE