Advertisement
২৬ এপ্রিল ২০২৪

কলম্বিয়া শিবিরে এস্কোবার আতঙ্ক

কলম্বিয়া শিবিরে সেই আতঙ্ক ফিরে এসেছে রাশিয়া বিশ্বকাপে প্রথম ম্যাচে লাল কার্ড দেখা কার্লোস স্যাঞ্চেসের কাছে অনলাইন-এ খুনের হুমকি আসায়।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ জুন ২০১৮ ০৪:৪৭
Share: Save:

দুরন্ত খেলে পোলান্ডকে হারিয়েও কলম্বিয়া শিবিরে এখন ‘এস্কোবার আতঙ্ক’। চুরানব্বই বিশ্বকাপের সেই দুঃসহ স্মৃতি আজও অমলিন। আন্দ্রে এস্কোবারের আত্মঘাতী গোলের জন্যই সে বার যুক্তরাষ্ট্র বিশ্বকাপ থেকে ছিটকে যায় কলম্বিয়া। এবং দেশে ফেরার দশ দিনের মাথায় জনসমক্ষে গুলি করে হত্যা করা হয় তাঁকে।

কলম্বিয়া শিবিরে সেই আতঙ্ক ফিরে এসেছে রাশিয়া বিশ্বকাপে প্রথম ম্যাচে লাল কার্ড দেখা কার্লোস স্যাঞ্চেসের কাছে অনলাইন-এ খুনের হুমকি আসায়। ঘটনায় নড়েচড়ে বসেছে সে দেশের পুলিশও। তদন্ত শুরু হয়েছে কলম্বিয়ায়। ঘটনায় হতচকিত লাতিন আমেরিকার এই দেশ। এস্কোবারের ঘটনায় দুনিয়ার কাছে তাদের মাথা হেঁট হয়েছিল। এ বার তাই সে দেশের পুলিশ কোনও ঝুঁকি নিচ্ছে না। কিন্তু কলম্বিয়া বিশ্বকাপ দলটাও যে কেঁপে গিয়েছে তা তাদের কোচ জোসে পেকারম্যানের কথাতেই পরিষ্কার। যে কারণে পোলান্ডের বিরুদ্ধে ৩-০ জয়টা তিনি উৎসর্গ করলেন কার্লোস স্যাঞ্চেসকেই।

পেকারম্যান বলেছেন, ‘‘ও (স্যাঞ্চেস) এখন কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এই জয়ের আনন্দ তাই ওর সঙ্গে ভাগ করে নিতে চাই। শুধু আমি নই, আমাদের পুরো দলটার সেটাই ইচ্ছে।’’ কলম্বিয়ায় এই ধরনের হুমকি ইত্যাদি ঘটনা প্রায়ই ঘটে। পেকারম্যান বলেছেন, ‘‘এ ব্যাপারে আমরা সুনির্দিষ্ট তথ্য পেয়েছি। তবে এখনই কিছু বলছি না।’’ কার্লোস স্যাঞ্চেস নিয়ে তাঁর আরও প্রতিক্রিয়া, ‘‘ছেলেটা সত্যিই ভেঙে পড়েছে। আমাদের সবার বোঝা উচিত ফুটবল সম্পূর্ণ আলাদা একটা ব্যাপার। এর সঙ্গে অন্য বিষয় মিলিয়ে ফেলা অন্যায়।’’

অ্যাস্টন ভিলায় দু’বছর কাটিয়ে স্যাঞ্চেস ২০১৬ সালে যোগ দেন ফিওরেন্তিনায়। গত মরসুমে অবশ্য লোন-এ তাঁকে খেলিয়েছে এস্প্যানিয়ল। পোলান্ড ম্যাচে তিনি খেলতে পারেননি লাল কার্ড দেখায়। আর জাপান ম্যাচের ঠিক পর পরই আসে খুনের হুমকি। অবশ্য টুইটারে অসংখ্য মানুষ ঘটনার নিন্দা করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE