Advertisement
০৫ মে ২০২৪
Mallakhamb

১০ দিন আগে বাবাকে হারিয়ে জাতীয় গেমসে নজির ১০ বছরের শৌর্যজিতের, কনিষ্ঠতম হিসাবে পদক জয়

জাতীয় গেমসের প্রস্তুতি নেওয়ার সময় গত ৩০ সেপ্টেম্বর বাবাকে হারায় শৌর্যজিৎ। বাবার মৃত্যু আটকাতে পারেনি তাকে। জাতীয় গেমসে কনিষ্ঠতম হিসাবে মল্লখম্বে পদক জিতেছে সে।

জাতীয় গেমসে শৌর্যজিতের নজির।

জাতীয় গেমসে শৌর্যজিতের নজির। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ২১:৩৮
Share: Save:

মাত্র ১০ দিন আগে বাবাকে হারিয়েছে ১০ বছরের শৌর্যজিৎ খাইরে। কিন্তু বাবার মৃত্যু আটকাতে পারেনি তাকে। জাতীয় গেমসে কনিষ্ঠতম হিসাবে পদক জিতেছে সে। মল্লখম্বে ব্রোঞ্জ জিতে এই নজির গড়েছে শৌর্যজিৎ।

জাতীয় গেমসের প্রস্তুতি নেওয়ার সময় গত ৩০ সেপ্টেম্বর বাবাকে হারায় শৌর্যজিৎ। ভেঙে পড়েছিল সে। প্রথমে ভেবেছিল, প্রতিযোগিতায় অংশ নেবে না। কিন্তু তার মা ও কোচ তাকে উৎসাহিত করেন। শেষ পর্যন্ত বাবার স্বপ্ন পূরণের জন্য জাতীয় গেমসে যোগ দেয় শৌর্যজিৎ। প্রতিযোগিতা শুরু হওয়ার পরে মাঝপথে বাড়ি ফিরে বাবার শেষকৃত্য করে শৌর্য। ফিরে এসে আবার জাতীয় গেমসে যোগ দেয় সে।

জাতীয় গেমসে মল্লকম্ভে যোগ দেওয়া কনিষ্ঠতম খেলোয়াড় শৌর্যজিৎ। তাতে তার পদক জয় আটকায়নি। বাবার হাত ধরে মল্লকম্ভ শেখা শৌর্যর। ছ’বছর ধরে বাবার কাছে প্রশিক্ষণ নিয়েছে সে। এর মধ্যে জাতীয় স্তরে দু’টি ব্রোঞ্জ পদক পেয়েছে সে। তবে জাতীয় গেমসে এই প্রথম পদক জিতল শৌর্য। প্রথম রাউন্ডের পরে সংবাদমাধ্যমে শৌর্য বলেছিল, ‘‘আমার বাবা আমাকে এই খেলা শিখিয়েছে। আমাকে প্রশিক্ষণ দিয়েছে। তাই বাবার স্বপ্ন সত্যি করতে চাই আমি। বাবার জন্য পদক জিততে চাই।’’ ব্রোঞ্জ জিতে বাবার স্বপ্ন সত্যি করেছে শৌর্য।

শৌর্যজিতের সাফল্যে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইট করে শৌর্যর প্রশংসা করেছেন। টুইট করে তিনি লিখেছেন, ‘‘শৌর্য এক জন তারকা।’’ এত অল্প বয়সে পদক জেতার জন্য তাকে শুভেচ্ছা জানিয়েছেন অনেক ক্রীড়াবিদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mallakhamb national games Shauryajit Khaire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE