Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ অক্টোবর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

আইএসএল ড্রাফ্টের সব থেকে দামি ফুটবলার হয়ত লিংদো

রবিবার মুম্বইয়ে বসবে এই ড্রাফ্টের আসর। সব দলই নির্ধারিত প্লেয়ারের বাইরে তিনজন করে বাড়তি প্লেয়ার নিতে পারবে। তাঁদের মধ্যে একজন বিদেশি হতে পা

সংবাদ সংস্থা
১৯ জুলাই ২০১৭ ২১:১৫
Save
Something isn't right! Please refresh.
Popup Close

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। তার পরই আইএসএল-এর ড্রাফ্ট। দুরুদুরু বুকে অপেক্ষা করে রয়েছেন ১৯৯ জন ফুটবলার। যেখান থেকে ফ্র্যাঞ্চাইজিগুলো সব মিলে নিতে পারবে ১৩৪জনকে। বাকি ৬৫ জনের কী হবে সেটাই সব থেকে বড় প্রশ্ন। আইএসএল-এ খেলবেন বলে ক্লাবে নাম না লেখানোর তালিকাটা যথেষ্ট দীর্ঘ। যাঁদের মূল্য ৪ লাখ থেকে শুরু করে ১ কোটি ১০ লাখ। কিন্তু সবাই তো আর বিক্রি হবেন না। এই অবস্থায় ড্রাফ্ট হওয়ার আগে পর্যন্ত এক প্রস্থ চিন্তা তো থাকছেই এর পাশাপাশি শেষ পর্যন্ত কার কত দাম উঠবে। তার পর যাঁরা পরে থাকবেন তাঁদের হয়তো অনেক ক্লাবই নিয়ে নেবে লোকাল লিগ ও পরবর্তিতে ভাল খেলতে পারলে আই লিগের জন্যও নেওয়া হবে। পুরনো সব ক্লাব ও বেঙ্গালুরু এফসি তাঁদের অনেক প্লেয়ারকেই ধরে রেখেছে। ১৬জন করে প্লেয়ারকে ধরে রেখেছে এই ফ্র্যাঞ্চাইজিগুলি। ১৫জন ডোমেস্টিক প্লেয়ার রাখতেই হবে দলে।

আরও খবর: রজারের গরুপ্রেম, টুইটে আপ্লুত সহবাগ

রবিবার মুম্বইয়ে বসবে এই ড্রাফ্টের আসর। সব দলই নির্ধারিত প্লেয়ারের বাইরে তিনজন করে বাড়তি প্লেয়ার নিতে পারবে। তাঁদের মধ্যে একজন বিদেশি হতে পারেন। সূত্রের খবর আইএসএল ড্রাফ্টে সব থেকে দামি প্লেয়ার হতে চলেছেন ইউজিনসন লিংদো ও আনাস এডাথোদিকা। দু’জনেরই মূল্য১কোটি ১০লাখ। এফসি পুণে সিটি ইউজিনসন লিংদোকে ধরে রাখতে মুখিয়ে রয়েছে। দিল্লি ডায়নামোসের চুক্তি মনে ধরেনি আনাসের। এই দু’জনের পরেই রয়েছেন, সুব্রত পাল (৮৭ লাখ), প্রীতম কোটাল (৭৫ লাখ), অরিন্দম ভট্টাচার্য (৭৩ লাখ, যার মধ্যে অবশ্য পুণে সিটির ৯ লাখ ট্রান্সফার ফিও রয়েছে)। পুরো দলের মূল্য হবে ১৮ কোটি। বিদেশিদের জন্য ১২.৫ কোটি।

Advertisement

ড্রাফ্টে প্রথম ও দ্বিতীয় রাউন্ডে প্রথম সুযোগ পাবে নতুন দল জামশেদপুর এফসি। প্রথম রাউন্ডে দিল্লি দ্বিতীয় সুযোগ পাবে। চেন্নাইয়ান এফসি শুধু ডোমেস্টিক ড্রাফ্টে অংশ নেবে চতুর্থ রাউন্ডে। শুরু থেকে গড় বছর পর্যন্ত আট দলের ছিল এই আইএসএল। এ বার সেটা হবে ১০ দলের। ১৮ নভেম্বর থেকে শুরু হবে এ বারের আইএসএল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement