Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ICC U-19 World Cup 2018

বিশ্বকাপের প্রথম ম্যাচে কঠিন প্রতিপক্ষের সামনে দ্রাবিড়ের দল

চলতি মাসের ১৩ তারিখ থেকে শুরু হতে চলেছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। চলবে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত। নিউজিল্যান্ডের চারটি শহরের মোট ৭টি স্টেডিয়ামে হবে এই ম্যাচগুলি।

এই ট্রফি জয়ের লক্ষ্যেই বিশ্বকাপ অভিযানে নামবে ১৬টি দল। ছবি: আইসিসি সৌজন্যে।

এই ট্রফি জয়ের লক্ষ্যেই বিশ্বকাপ অভিযানে নামবে ১৬টি দল। ছবি: আইসিসি সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৮ ১৫:১৬
Share: Save:

চলতি মাসের ১৩ তারিখ থেকে শুরু হতে চলেছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। চলবে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত। নিউজিল্যান্ডের চারটি শহরের মোট ৭টি স্টেডিয়ামে হবে এই ম্যাচগুলি। তবে, ছোটদের বিশ্বকাপ হলেও এই টুর্নামেন্টকে নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ কম নয়। মোট ১৬টি দেশ অংশ নেবে এই বিশ্বকাপে। এক নজরে জেনে নেওয়া যাক অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের খুঁটিনাটি।

চারটি গ্রুপের মধ্যে গ্রুব বি-তে আছে টিম ইন্ডিয়া। গ্রুপ পর্বে ভারতকে খেলতে হবে অস্ট্রেলিয়া, জিম্বাবোয়ে এবং পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে। ১৪ জানুয়ারি থেকে বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত। তবে, বিশ্ব সেরার মঞ্চে কঠিন প্রতিপক্ষদের বিরুদ্ধে নামার আগে বেশ আত্মবিশ্বাসী ভারতের কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক পৃথ্বী শ।

একটুর জন্য গত বিশ্বকাপ হাত ছাড়া করতে হয়েছিল ভারতকে। ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। তবে, এ বার খেতাব নিয়েই দেশে ফিরতে চান পৃথ্বীরা। ভারত অধিনায়ক বলেন, “সব কিছুই ঠিক মতো হচ্ছে। দলের প্রস্তুতিতেও কোনও ঘাটতি নেই, বিশ্বকাপ জেতাই আমাদের মূল লক্ষ্য।”

আরও পড়ুন: ভারতের হারে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ সমর্থকদের

আরও পড়ুন: ‘প্রথম দলে দরকার ছিল রাহানেকে’

১৪ জানুয়ারী, রবিবার ভারতের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে। ১৬ জানুয়ারী, মঙ্গলবার ভারতের পরবর্তি ম্যাচ পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে। গ্রুপের শেষ ম্যাচে ১৯ জানুয়ারী, শুক্রবার, জিম্বাবোয়ের মুখোমুখি হবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE