Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ICC

আইসিসি-র মাসের সেরা ক্রিকেটারের জন্য ভারত থেকে ৩ মনোনয়ন

মার্চ মাসের সেরা ক্রিকেটার কে হবেন, তার জন্য আইসিসি তিনজনকে বেছে ফেলল। এঁদের মধ্যে রয়েছেন ভুবনেশ্বর কুমার।

আইসিসি-র মনোনয়নে তিন ভারতীয়।

আইসিসি-র মনোনয়নে তিন ভারতীয়। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২১ ১৮:০২
Share: Save:

মার্চ মাসের সেরা ক্রিকেটার কে হবেন, তার জন্য আইসিসি তিনজনকে বেছে ফেলল। এঁদের মধ্যে রয়েছেন ভুবনেশ্বর কুমার। মহিলাদের বিভাগে ভারত থেকে রয়েছেন রাজেশ্বরী গায়কোয়াড় এবং পুনম রাউত।

ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে ভাল খেলার জন্য ভারতীয় দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমার মনোনীত হয়েছেন। পুরুষদের তালিকায় বাকি দু’জন হলেন আফগানিস্তানের রশিদ খান ও জিম্বাবোয়ের শন উইলিয়ামস।

গত মাসে ভুবনেশ্বর কুমার ইংল্যান্ডের বিরুদ্ধে ৩টি একদিনের ম্যাচে ৬টি উইকেট নিয়েছিলেন। ওভারপিছু রান দিয়েছিলেন ৪.৬৫। এরপর ৫টি টি-টোয়েন্টি ম্যাচে ৪ উইকেট নিয়েছিলেন। ওভার পিছু রান দিয়েছিলেন ৬.৩৮।

মহিলাদের ক্ষেত্রে ভারতের রাজেশ্বরী এবং পুনম ছাড়াও মনোনয়ন পেয়েছেন দক্ষিণ আফ্রিকার লিজেল লি। রাজেশ্বরী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের ম্যাচ ও টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ উইকেটশিকারী হয়েছেন। ৫ ম্যাচের একদিনের সিরিজে ৮টি এবং ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪টি উইকেট নিয়েছেন। পুনম একদিনের সিরিজে ৮৭.৬৬ গড়ে ২৬৩ রান করেছেন। স্ট্রাইক রেট ৭১.৬৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Bhuvneshwar Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE