Advertisement
২৬ এপ্রিল ২০২৪
EPL

EPL: ইপিএলে আতঙ্ক, করোনা আক্রান্ত ৪২

গত এক সপ্তাহে নজিরবিহীন ভাবে প্রিমিয়ার লিগের ৪২ জন ফুটবলার সংক্রমিত হন করোনাভাইরাসে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ০৯:৪০
Share: Save:

নতুন করে করোনা সংক্রমণে ইপিএলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম ব্রেন্টফোর্ডের ম্যাচ বাতিল হয়ে গিয়েছে। যা হওয়ার কথা ছিল মঙ্গলবার রাতে। ইপিএল কমিটি জানিয়েছে, আপৎকালীন পরিস্থিতিতে তারা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। আগেই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ক্যারিংটনে তাদের অনুশীলনের মাঠ বন্ধ করে দেয় ম্যান ইউ।

গত এক সপ্তাহে নজিরবিহীন ভাবে প্রিমিয়ার লিগের ৪২ জন ফুটবলার সংক্রমিত হন করোনাভাইরাসে। যা চলতি বছরের জানুয়ারি মাসে ৪০ ফুটবলারের সংখ্যা ছাপিয়ে গেল। আক্রান্ত ফুটবলার রয়েছেন ব্রাইটন, টটেনহ্যাম, লেস্টার সিটি, অ্যাস্টন ভিলা ও নরউইচ সিটি ক্লাবেও। যে কারণে রবিবারের টটেনহ্যাম-ব্রাইটন ম্যাচও বাতিল করে দিতে হয়।

এর মধ্যেই খবর আসে, রেড ডেভিলসেও একাধিক ফুটবলার ও কর্মী সংক্রমিত। ঘটনাচক্রে, শনিবারই নরউইচ সিটির সঙ্গে খেলার আগে রোনাল্ডোদের প্রত্যেকের আরটি-পিসিআর পরীক্ষা হয়। রিপোর্টে দেখা গিয়েছিল কেউই আক্রান্ত হননি। কিন্তু রবিবার অনুশীলনের আগে দ্বিতীয় বার পরীক্ষায় দেখা যায়, তাদেরও বেশ কয়েক জন সংক্রমিত। যার ভিত্তিতে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাব ব্রেন্টফোর্ড ম্যাচ বাতিলের আবেদন করলে তা মেনে নেয় লিগ কমিটি। পরিত্যক্ত ম্যাচ পরে কখনও হবে।

এ দিকে অনেক আগেই টিকিট বিক্রি হয়ে যাওয়া ম্যাচগুলি বাদ দিয়ে বুধবার থেকে ‘ভ্যাকসিন পাসপোর্ট’ না নিয়ে কোনও দর্শক ইপিএলের ম্যাচ দেখতে পারবেন না। ওমিক্রন হানার পরিপ্রেক্ষিতে এতটা সতর্কতা নেওয়া হয়েছে। যদিও ব্রিটিশ সরকারের এই সিদ্ধান্তের সমালোচনাও করছেন কেউ কেউ। তাঁদের বক্তব্য, এ ভাবে ফুটবলপ্রেমীদের ব্যক্তিগত স্বাধীনতায় হস্তক্ষেপ করা ঠিক নয়। অগস্ট থেকে দর্শকরা স্টেডিয়ামে খেলা দেখার অনুমতি পান। ওমিক্রন-পর্বে ১০ হাজারের বেশি দর্শক খেলা দেখতে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE