×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১০ মে ২০২১ ই-পেপার

প্রকাশ পেল দিয়েগো মারাদোনার মৃত্যুর আগের আর একটি ভিডিয়ো, দেখুন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১২:৪৮
দিয়েগো মারাদানোর মৃত্যু রহস্য আরও ঘনীভূত।

দিয়েগো মারাদানোর মৃত্যু রহস্য আরও ঘনীভূত।
ফাইল ছবি

গত নভেম্বরে দিয়েগো মারাদোনা প্রয়াত হওয়ার পরেই তাঁর মৃত্যু নিয়ে চলছে তরজা। মৃত্যুর কারণ ঘিরে উঠে আসছে নানা রহস্য। এ বার সামনে এল নতুন এক ভিডিয়ো, যা ফের নতুন করে প্রশ্ন তুলে দিয়েছে।

মৃত্যুর আগে বুয়েনোস আইরেসের অলিভোস ক্লিনিকে ভর্তি ছিলেন মারাদোনা। মস্তিষ্কে অস্ত্রোপচারের পর সান আন্দেসের একটি বাড়িতে চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন। সেখানেই খাবার টেবিলে বসে একটি ভিডিয়ো করতে দেখা গিয়েছে মারাদোনার বান্ধবী ভেরোনিকে ওজেদাকে।

ভিডিয়োতে মারাদোনা বলেছেন, “আমার একটু সমস্যা হয়েছিল। এখন ঠিক আছি। তোমরা জানো আমি ঘনিষ্ঠ মুহূর্ত বিশেষ ভালবাসি না। কিন্তু ভাল মানুষদের সঙ্গে থাকলে খোলস ছেড়ে বেরিয়ে আসি।” তবে এরপরে মারাদোনা যা বলেছেন, তা নিয়েই বিতর্ক হচ্ছে। তিনি লিয়োপোল্ডো লিউকের প্রতি চুম্বন দিয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন।

Advertisement


ঘটনাচক্রে এই লিউকের বিরুদ্ধেই মারাদোনার চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠেছিল। তাঁর দপ্তর, বাড়ি তল্লাশি চালিয়েছে পুলিশ। মারাদোনার মেয়েরাও চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছিলেন। কিন্তু লিউক বরাবর নিজেকে নির্দোষ প্রমাণ করার চেষ্টা করেছেন। এবার মারাদোনার কথাতেই প্রমাণিত যে লিউকের সঙ্গে তাঁর সম্পর্ক ছিল অত্যন্ত ঘনিষ্ঠ।

এর মধ্যেই মারাদোনার মেয়ে জানিয়েছেন, লিউক এবং মনোবিদ অগাস্তিনা কোসাচভের কথাবার্তা শুনে তিনি বমি করে ফেলেছিলেন।

Advertisement