Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রিভার্স সুইং

ধোনি-ফর্মুলাটা কাজে দিচ্ছে

বিশ্বকাপে কী স্বপ্নের দৌড়টাই না যাচ্ছে ভারতের। ত্রিদেশীয় সিরিজে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার কাছে হারা থেকে শুরু। আর এখন দেখুন ইংল্যান্ড বিশ্বক

রিচার্ড হ্যাডলি
২৩ মার্চ ২০১৫ ০৩:০০
Save
Something isn't right! Please refresh.
Popup Close

বিশ্বকাপে কী স্বপ্নের দৌড়টাই না যাচ্ছে ভারতের। ত্রিদেশীয় সিরিজে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার কাছে হারা থেকে শুরু। আর এখন দেখুন ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই ছিটকে গিয়েছে। আর সেমিফাইনালে ভারত মুখোমুখি অস্ট্রেলিয়ার। দুর্দান্ত ভাবে উঠে দাঁড়ানো কোনও সন্দেহ নেই।

কোয়ার্টার ফাইনালে মহেন্দ্র সিংহ ধোনির ভারত সব বিভাগে ঝকঝকে পারফরম্যান্সে বাংলাদেশের স্বপ্ন সহজেই শেষ করে দিল। ভারতের আসল শক্তি ব্যাটিংকে কেন্দ্র করে হলেও বোলিং আর ফিল্ডিংও কম যায় না। বোলাররা যে রকম কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছে, ফিল্ডিংয়েও সে রকমই উন্নতি হয়েছে। তার সঙ্গে ক্যাপ্টেন মহেন্দ্র সিংহ ধোনির ধীর-স্থির থাকার প্রভাবটাও টিমের সাফল্যে বড় ভূমিকা নিয়েছে। ধোনি তো ১০০টা ওয়ান ডে জয়ের নজিরও গড়ে ফেলল। দারুণ রেকর্ড।

জটিল করে না তুলে সব কিছু সহজ-সরল ভাবে দেখার যে ফর্মুলাটা ধোনি নিয়েছে, সেটা কিন্তু ভারতের সাফল্যের বড় কারণ। ধোনি তো নায়ক, এক জন আইকন। লক্ষ লক্ষ ভক্ত ওর। ভারতীয় টিমের সাফল্যে ওর নেতৃত্বের প্রভাব কম নয়। টেস্ট থেকেও তো অবসর নিয়ে ফেলেছে। নিজের কেরিয়ারের স্মরণীয় জয়গুলোর মধ্যে নিশ্চয়ই ২০১১ বিশ্বকাপ জয়টা সবচেয়ে উপরে থাকবে। কিন্তু এখন সবচেয়ে বড় প্রশ্নটা হল সেটা কী ধোনি আবার করে দেখাতে পারবে? এসসিজিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াইটা জিভে জল আনার মতো। শেষ পর্যন্ত জয়ের হাসি কার মুখে দেখা যাবে সেটা বলা কঠিন।

Advertisement

বিশ্বকাপে এখন যে চারটে টিম টিকে রয়েছে, চারটেই দুর্ধর্ষ ফর্মে রয়েছে। শেষ চারের যুদ্ধ শুরু হওয়ার তর সইছে না।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement