Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Sports News

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দলে অভিনব-ঋদ্ধি, বাদ ধবন-পার্থিব

এই প্রথম ভারতে টেস্ট খেলবে বাংলাদেশ। যদিও এক ম্যাচের সিরিজ। ভারতীয় টেস্ট দলে ফিরলেন অভিনব মুকুন্দ। বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্ট দলে জায়গা করে নিলেন মুকুন্দ। আগামী ৯ ফেব্রুয়ারি হায়দরাবাদে ভারত-বাংলাদেশ একমাত্র টেস্টটি খেলা হবে। ১৬ জনের দলে তিনি তৃতীয় ওপেনার।

অভিনব মুকুন্দ। ছবি: সংগৃহীত।

অভিনব মুকুন্দ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০১৭ ১৯:৩৯
Share: Save:

এই প্রথম ভারতে টেস্ট খেলবে বাংলাদেশ। যদিও এক ম্যাচের সিরিজ।

Advertisement

ভারতীয় টেস্ট দলে ফিরলেন অভিনব মুকুন্দ। বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্ট দলে জায়গা করে নিলেন মুকুন্দ। আগামী ৯ ফেব্রুয়ারি হায়দরাবাদে ভারত-বাংলাদেশ একমাত্র টেস্টটি খেলা হবে। ১৬ জনের দলে তিনি তৃতীয় ওপেনার। শিখর ধবনের পরিবর্তে দলে এলেন অভিনব মুকুন্দ। শেষ হওয়া রঞ্জি ট্রফি মরসুমে ১৪ ইনিংসে মোট ৮৪৯ রান করেছেন তিনি। গড় ৬৫.৩০। যার মধ্যে রয়েছে চারটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি। ২০১১তে ভারতের হয়ে টেস্ট খেলেছিলেন অভিনব মুকুন্দ।

ইরানি ট্রফিতে ডবল সেঞ্চুরি করা ঋদ্ধিমান সাহা ফিরছেন জাতীয় দলে। উইকেট কিপার ব্যাটসম্যান পার্থিব পটেলের জায়গায় দলে ফিরছেন ঋদ্ধিমান। দলে ফিরছেন অজিঙ্ক রাহানে। স্পিনারের তালিকায় রয়েছেন, অশ্বিন, জাডেজা, অমিত মিশ্রা ও জয়ন্ত যাদব। চার পেসারের তালিকায় রয়েছে ইশান্ত শর্মা, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার ও হার্দিক পাণ্ড্য। রি-হ্যাবে থাকা মহম্মদ শামির জায়গা হয়নি দলে। ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট থেকেই বাইরে তিনি। মঙ্গলবার দুপুর ১২টায় দল নির্বাচনী মিটিং শুরু হওয়ার কথা থাকলেও ছ’ঘণ্টা পিছিয়ে যায়। কারণ বিসিসিআই-এর নতুন পরিচালন কমিটির তরফে অমিতাভ চৌধুরীকে এই মিটিংয়ে অংশ না দেওয়ায়।

ভারতীয় দল: বিরাট কোহালি, লোকেশ রাহুল, মুরলী বিজয়, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, অমিত মিশ্রা। অভিনব মুকুন্দ, ভুবনেশ্বর কুমার, করুণ নায়ার, হার্দিক পাণ্ড্য।

Advertisement

আরও খবর: ‘মইন আলির থেকে বোলিং শিখুন’, টুইটারে ট্রোল রবিচন্দ্রন অশ্বিন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.