Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

টি২০ বিশ্বকাপের দল থেকে ছাঁটাই ম্যাক্সওয়েল, ওয়ার্নার? সতর্ক বার্তা ফিঞ্চের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ জুন ২০২১ ১৬:১০
অ্যারন ফিঞ্চ।

অ্যারন ফিঞ্চ।
—ফাইল চিত্র

টি২০ বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফরে যাবে অস্ট্রেলিয়া। সেই সফর থেকে ইতিমধ্যেই সরে দাঁড়িয়েছেন বেশ কিছু ক্রিকেটার। যাঁরা নিজেদের সরিয়ে নিয়েছেন, সেই সব ক্রিকেটারদের বিশ্বকাপের দলে নাও নেওয়া হতে পারে বলে জানিয়েছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, মার্কাস স্টোইনিস এবং ড্যানিয়াল স্যামস নিজেদের সরিয়ে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফর থেকে। আইপিএল-এ খেলা এই ক্রিকেটারদের সঙ্গে চোটের কারণে নেই স্টিভ স্মিথও। ফিঞ্চ বলেন, “খুব স্বাভাবিক ভাবেই টি২০ বিশ্বকাপ থেকে বাদ পড়তে পারে এই ক্রিকেটাররা। যারা ছন্দে রয়েছে তাদেরই দলে নেওয়া হয়। এই সফরে যে ক্রিকেটাররা রয়েছে, প্রথম সুযোগ তাদেরই প্রাপ্য। নিজেদের প্রমাণ করার সুযোগ রয়েছে এই ক্রিকেটারদের কাছে।”

তবে এই সফরে না থাকলে সেই ক্রিকেটারকে যে একে বারেই নেওয়া হবে না, সেটা নয়। ফিঞ্চ বলেন, “আন্তর্জাতিক মঞ্চে খেলা কোনও ক্রিকেটারকে একে বারে অগ্রাহ্য করা কঠিন। কিছু ক্রিকেটার তাই অবশ্যই সুযোগ পাবে।” সোমবার ক্যারিবিয়ান সফরে রওনা দেবে অস্ট্রেলিয়া। তার আগে এমনটাই বলেন অস্ট্রেলিয়ার সাদা বলের অধিনায়ক।

Advertisement

গত সপ্তাহে ফিঞ্চ বলেছিলেন ভবিষ্যতের কথা ভেবেই কামিন্স এবং ওয়ার্নারকে বিশ্রাম দেওয়া প্রয়োজন। অস্ট্রেলিয়ার হয়ে সব ধরনের ক্রিকেটেই খেলেন এঁরা। তবে ফিঞ্চ অবাক হয়েছিলেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টোইনিস এবং স্যামস সরে যাওয়ায়। বিশ্বকাপের আগে এই সফরকেই প্রস্তুতি হিসেবে দেখছে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন

Advertisement