Advertisement
০২ মে ২০২৪
Afghanistan Crisis

Afghanistan: তালিবানের ভয়ে ঠকঠক করে কাঁপছেন আফগান ক্রিকেটাররা, স্বীকার করে নিলেন সে দেশের জোরে বোলার

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে যতই আশ্বস্ত করা হোক, তালিবান সে দেশের ক্রিকেটে নাক গলাবে না, আফগান ক্রিকেটাররা ভয় পাচ্ছেন। এই ভয় আফগানিস্তানের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে, তাঁদের ভবিষ্যৎ নিয়ে।

নভীন-উল-হক

নভীন-উল-হক টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২১ ২৩:০৮
Share: Save:

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে যতই আশ্বস্ত করা হোক, তালিবান সে দেশের ক্রিকেটে নাক গলাবে না, আফগান ক্রিকেটাররা ভয় পাচ্ছেন। এই ভয় আফগানিস্তানের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে, তাঁদের ভবিষ্যৎ নিয়ে। রাতের ঘুম উড়ে গিয়েছে তাঁদের।

আফগানিস্তানের জোরে বোলার নভীন-উল-হক সেরকমই জানিয়েছেন। তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজে রয়েছেন। সেখান থেকে জানিয়েছেন, ‘‘আমাদের ক্রিকেটারদের চোখে-মুখে আতঙ্কের ছাপ। ওদের কথাবার্তায় সেটা স্পষ্ট। তালিবান আমাদের দেশের দখল নেওয়ার পরে বলেছে, ক্রিকেটে তারা নাক গলাবে না। কিন্তু কী হবে কেউ জানে না। ক্রিকেটই আমাদের দেশের মানুষের মুখে হাসি ফোটায়। একমাত্র ক্রিকেটই আমাদের দেশের মানুষকে খুশি করতে পারে। আফগানিস্তানের মানুষের কাছে ক্রিকেট শুধু খেলা নয়। সেই কারণে ক্রিকেট আমাদের দেশে অত্যন্ত গুরুত্বপূর্ণ।’’

দেশের বর্তমান পরিস্থিতির জন্য তিনি খেলায় মন দিতে পারছেন না। হকের বক্তব্য, ‘‘দু’-এক মিনিট সব ভুলে হয়ত ক্রিকেটে মন দেওয়া যায়। কিন্তু কিছুক্ষণের মধ্যেই আবার চিন্তাগুলো মাথায় ভিড় করে আসে। দেশের উত্তাল পরিস্থির মধ্যে মন দিয়ে ক্রিকেট খেলা সম্ভব নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE