Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দুষ্কৃতীর গুলিতে খুন দক্ষিণ আফ্রিকার ফুটবল অধিনায়ক

চব্বিশ ঘণ্টা আগে ক্লাব দল অর্ল্যান্ডো পাইরেটসকে সেমিফাইনালে তুলেছিলেন ঘরোয়া লিগ কাপে। রবিবার সকালেও পপ তারকা বান্ধবীর সঙ্গে তাঁর খোশমেজাজের

সংবাদ সংস্থা
জোহানেসবার্গ ২৮ অক্টোবর ২০১৪ ০১:৩৫
Save
Something isn't right! Please refresh.
সেনজো মেইওয়া।

সেনজো মেইওয়া।

Popup Close

চব্বিশ ঘণ্টা আগে ক্লাব দল অর্ল্যান্ডো পাইরেটসকে সেমিফাইনালে তুলেছিলেন ঘরোয়া লিগ কাপে। রবিবার সকালেও পপ তারকা বান্ধবীর সঙ্গে তাঁর খোশমেজাজের ছবি দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তার কয়েক ঘণ্টার মধ্যেই ঘটে গেল মর্মান্তিক ঘটনা। দুষ্কৃতীদের গুলিতে প্রাণ হারালেন দক্ষিণ আফ্রিকার ফুটবল ক্যাপ্টেন সেনজো মেইওয়া। দক্ষিণ আফ্রিকা পুলিশ জানিয়েছে রাজধানীর কাছেই ভসলুরাস শহরে ঘটনাটি ঘটে। তবে ঠিক কেন সেনজোকে গুলি করা হল সে ব্যাপারে ধোঁয়াশা রয়েছে। স্থানীয় মিডিয়া জানিয়েছে সেখানকার একটি বাড়িতে এক ব্যক্তির সঙ্গে দেখা করতে এসেছিলেন সেনজো। তখনই দুই দুষ্কৃতী স্থানীয় সময় রাত আটটায় ডাকাতি করতে সেই বাড়িতে ঢোকে। সেনজোর সঙ্গে মোবাইল দেওয়া নিয়ে বচসা বাধে। তার পর সেনজোকে গুলি করে বাড়ির বাইরে অপেক্ষারত সঙ্গীকে নিয়ে দুই ডাকাত পালিয়ে যায়। হাসপাতালে নিয়ে গেলে সেনজোকে মৃত বলে ঘোষণা করা হয়।

ভসলুরাস শহরের নিরাপত্তা অফিসার আবার দাবি করেছেন বান্ধবী কেলি খুমালোকে বাঁচাতে গিয়েই বুকে গুলি লাগে ২৭ বছর বয়সি গোলকিপারের। ‘‘ডাকাতরা কেলির বাড়িতে ঢুকে মোবাইল, অর্থ, মূল্যবান দ্রব্য দিতে বলেছিল। এক দুষ্কৃতী বন্দুক তাক করে ছিল কেলির দিকে। তাঁকে বাঁচাতে এগিয়ে যান সেনজো। তখনই গুলিবিদ্ধ হন তিনি,” বলেন সেই নিরাপত্তা অফিসার।

ঘটনার গুরুত্ব বুঝে দক্ষিণ আফ্রিকা পুলিশ প্রথা ভেঙে টুইটারে জাতীয় দলের অধিনায়কের মারা যাওয়ার কথা জানায়। আফ্রিকান নেশনস কাপের গত চারটি কোয়ালিফায়ারে দলকে নেতৃত্ব দেন সেনজো। দুরন্ত ফর্মেও ছিলেন। চার ম্যাচে কোনও গোল খাননি। এই নিয়ে চার দিনের মধ্যে দক্ষিণ আফ্রিকায় দু’জন জাতীয় স্তরের খেলোয়াড় নিহত হলেন। গত শুক্রবার প্রাক্তন ৮০০ মিটার বিশ্ব চ্যাম্পিয়ন মুলায়েনি মুলাউজি গাড়ি দুর্ঘটনায় মারা যান।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement