Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

ভারতীয় ব্যাটিংয়ের মর্যাদা দিয়ে গেলেন বোলাররা

নিজস্ব সংবাদদাতা
২৭ জুলাই ২০১৭ ১৯:৪৩
জোড়া উইকেটের পর অধিনায়ক বিরাটের শুভেচ্ছা শামিকে। ছবি: এপি।

জোড়া উইকেটের পর অধিনায়ক বিরাটের শুভেচ্ছা শামিকে। ছবি: এপি।

দ্বিতীয় দিনের শেষে

ভারত ৬০০

শ্রীলঙ্কা ১৫৪/৫

Advertisement

ঠিক যেখানে প্রথম দিন শেষ করেছিল বিরাট কোহালি অ্যান্ড কোং সেখান থেকেই দ্বিতীয় দিন শুরু করল। প্রথম দিন জোড়া সেঞ্চুরি এসেছিল ভারতের ঘরে।১৯০ রানে শিখর ধবন প্যাভেলিয়নে ফেরার পর হাল ধরেছিলেন চেতেশ্বর পূজারা। বৃহস্পতিবার যখন পূজারা আউট হলেন তখন তাঁর নামের পাশে লেখা হয়ে গিয়েছে ১৫৩ রান। অন্য দিকে, তাঁকে যোগ্য সঙ্গত অজিঙ্ক রাহানের। তাঁর ব্যাট থেকে আসে ৫৭ রান। দ্বিতীয় দিনের শুরু থেকে ব্যাট হাতে নেমেছিলেন চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানে। ৩৯৯ রানের সঙ্গে দ্বিতীয় দিন ভারতের সঙ্গী ছিল একরাশ আত্মবিশ্বাস। আর তাতে ভর করেই ভারত যখন থামল তখন নামের পাশে ৬০০ রানের পাহাড়।

আরও খবর: দিনের শেষে ভারতের ৬০০ রানের লক্ষ্যে নেমে ১৫৪/৫ শ্রীলঙ্কা

সেই পাহাড়ে চ়়ড়তে গিয়ে শুরুতেই হোচট খেল হোম টিম। মাত্র ২ রান করেই প্যাভেলিয়নে ফিরলেন করুনারত্নে। এর পর আর এক ওপেনার থরাঙ্গা শ্রীলঙ্কা ইনিংসের হাল ধরার চেষ্টা করেন। তাঁর ব্যাট থেকে আসে ৬৪ রান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ১৬ রান করেই প্যাভেলিয়নে ফেরেন গুনাথিলাকা। কোনও রান পাননি মেন্ডিস। ডিকওয়েলাও এসে ভরসা দিতে পারেননি। তাঁর সংগ্রহ ৮। দ্বিতীয় দিন ভারতীয় ব্যাটিংয়ের মর্যাদা দিয়ে গেলেন বোলার। শ্রীলঙ্কাকে আটকে দিলেন ১৫৪/৫এ। বাংলার এক প্লেয়ার ঋদ্ধিমান সাহার ব্যাট থেকে রান না এলেও বল হাতে সফল আরও এক বাংলার প্রতিনিধি মহম্মদ শামি। একটি করে উইকেট পেলেন উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন। তৃতীয় দিন ভারতের লক্ষ্য হবে দিনের শুরুতেই বাকি উইকেট দ্রুত তুলে নিয়ে প্রতিপক্ষকে ফলো-অন করানো। একান্তই না হলে ব্যবধান রেখেই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা। এই মুহূর্তে ৫৪ রান করে ক্রিজে রয়েছে ম্যাথুস। ৬ রানে ব্যাট করছেন পেরেরা।



Tags:
India Vs Srilanka Test Match Cricket Cricketer Shikhar Dhawan Cheteshwar Pujara Ravindra Jadeja Galle Virat Kohliবিরাট কোহালিশিখর ধবনচেতেশ্বর পূজারা

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement