×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

সৌরভের পর সফল অ্যাঞ্জিয়োপ্লাস্টি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়েরও, ভাল আছেন সিএবি সচিব

২২ জানুয়ারি ২০২১ ১৮:২৫
সফল স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের অ্যাঞ্জিয়োপ্লাস্টি। নিজস্ব চিত্র।

সফল স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের অ্যাঞ্জিয়োপ্লাস্টি। নিজস্ব চিত্র।

শুক্রবার শহরের একটি বেসরকারি হাসপাতালে স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের সফল অ্যাঞ্জিয়োপ্লাস্টি হল। শুক্রবার সকালেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন সিএবি সচিব। তবে শুক্রবার তাঁকে আইসিইউ-তে রাখা হবে। হাসপাতালের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে। শোনা যাচ্ছে আগামী সোমবার হাসপাতাল থেকে ছুটি পেতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাদা।

বোর্ড সভাপতি সৌরভ হৃদরোগে আক্রান্ত হওয়ার পর স্নেহাশিস ডাক্তার সপ্তর্ষি বসুর পরামর্শ নিয়েছিলেন। গত ১২ জানুয়ারি তাঁর ‘কার্ডিয়াক সিটি অ্যাঞ্জিয়ো’ পরীক্ষা হয়। সেই পরীক্ষার পর দেখা যায় যে, বাংলার এই প্রাক্তন ক্রিকেটারের সিঙ্গল ভেসল ডিজিস (আরসিএ) রয়েছে। হৃদযন্ত্রের ব্লকেজ পরিষ্কার করার জন্য অ্যাঞ্জিয়োপ্লাস্টি করতে হবে, অর্থাৎ স্টেন্ট বসাতে হবে। একাধিক রক্ত পরীক্ষাও হয়েছিল স্নেহাশিসের।

গত ২ জানুয়ারি সৌরভ গঙ্গোপাধ্যায়ের হঠাৎই বুকে ব্যথা হয়। তিনি নিজেই দ্রুত হাসপাতালে যাওয়ার সিদ্ধান্ত নেন। অ্যাঞ্জিয়োগ্রাম করার পর দেখা যায়, তাঁর হৃদযন্ত্রে তিনটি ব্লকেজ রয়েছে। অস্ত্রোপচার করিয়ে বাড়ি ফেরার পর সৌরভই জোর করে দাদা স্নেহাশিসের যাবতীয় শারীরিক পরীক্ষা করান। তাতেই স্নেহাশিসের হৃদযন্ত্রে সমস্যা ধরা পড়েছিল।

Advertisement
Advertisement