Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ravi Shastri

অস্ট্রেলিয়া সফরের সেরা আবিষ্কার কে? ফাঁস করলেন রবি শাস্ত্রী

দেশে ফিরেছে ভারতীয় ক্রিকেট দল। ফিরেছেন কোচ রবি শাস্ত্রীও। দেশে ফেরার পরদিনই অস্ট্রেলিয়া সফরের সেরা আবিষ্কার খুঁজে বের করলেন তিনি।

সিরাজকে টি-টোয়েন্টি ক্যাপ তুলে দেন শাস্ত্রীই। ফাইল ছবি

সিরাজকে টি-টোয়েন্টি ক্যাপ তুলে দেন শাস্ত্রীই। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২১ ১৭:৩৫
Share: Save:

অস্ট্রেলিয়া সফরে ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতে দেশে ফিরেছে ভারতীয় ক্রিকেট দল। ফিরেছেন কোচ রবি শাস্ত্রীও। দেশে ফেরার পরদিনই অস্ট্রেলিয়া সফরের সেরা আবিষ্কার খুঁজে বের করলেন তিনি। কে তাঁর মতে সেরা আবিষ্কার? তিনি আর কেউ নন, পেসার মহম্মদ সিরাজ। তাঁর দুরন্ত বোলিংয়ের সৌজন্যে ব্রিসবেনে প্রথমবার টেস্ট জিতেছে ভারত।

শুক্রবার টুইটারে শাস্ত্রী লিখেছেন, “যে ভাবে আমাদের দলের বোলিং আক্রমণকে নেতৃত্ব দিয়েছে, তার জন্যে অস্ট্রেলিয়ার সফরের সেরা আবিষ্কার মহম্মদ সিরাজ।”

কেন সিরাজ বাকিদের থেকে আলাদা, তা ব্যাখ্যা করে শাস্ত্রী লিখেছেন, “ব্যক্তিগত ক্ষতি, বর্ণবিদ্বেষী মন্তব্য সবকিছু দূরে সরিয়ে রেখে টিম হাডলে নিজের জায়গা করে নিয়েছে।”

নভেম্বরে বাবাকে হারালেও দলের স্বার্থ রক্ষার্থে অস্ট্রেলিয়াতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন সিরাজ। দেশে ফিরেই আগে ছুটে গিয়েছিলেন বাবার কবরে। ফুল দিয়ে সম্মান জানিয়েছিলেন। পরে সাংবাদিকদের জানিয়েছিলেন, কী ভাবে অস্ট্রেলীয়দের বর্ণবিদ্বেষী মন্তব্য তাঁকে মানসিক ভাবে শক্তিশালী করে তুলেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE