×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৯ জুলাই ২০২১ ই-পেপার

আইপিএলে নাট্টুর অধিনায়ক, নটরাজনকে নিয়ে গর্বিত ওয়ার্নার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ জানুয়ারি ২০২১ ১৬:৪২
হায়দরাবাদের হয়ে একসঙ্গে ওয়ার্নার-নটরাজন। ছবি টুইটার

হায়দরাবাদের হয়ে একসঙ্গে ওয়ার্নার-নটরাজন। ছবি টুইটার

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে গত আইপিএলে কাঁধে কাঁধ মিলিয়ে লড়েছেন দু’জনে। কিন্তু অস্ট্রেলিয়া সিরিজে তিনিই ছিলেন বিপক্ষ দলে। নেট বোলার হিসেবে অস্ট্রেলিয়া সফরে গিয়ে যে ভাবে তিনটে ফরম্যাটেই অভিষেক হয়েছে টি নটরাজনের, তা দেখে মুগ্ধ ডেভিড ওয়ার্নার

এক সাক্ষাৎকারে অস্ট্রেলিয়ার ওপেনার বলেছেন, “ওকে প্রথমেই বলতে চাই ভাজথুক্কাল (অভিনন্দন) নাট্টু। তুমি সত্যিকারের কিংবদন্তি। মাঠ এবং তার বাইরে তুমি মানুষ হিসেবে দারুণ। তোমাকে নিজের দলে পেয়ে খুব খুশি।” এরপরেই তাঁর সংযোজন, “নাট্টুর অধিনায়ক হতে পেরে আমি গর্বিত। সত্যিকারের ভদ্র বলতে যা বোঝায় ও তাই।”

নটরাজনের উত্থান প্রসঙ্গে বলতে গিয়ে ওয়ার্নার বলেছেন, “নিজের সন্তান জন্মের পরেও দেশে না ফিরে আত্মত্যাগ করেছে। নেট বোলার থেকে প্রথম দলে আসা এবং সমস্ত ফরম্যাটে অভিষেক। কী অসাধারণ কীর্তি! এর থেকে খুশির কিছু হতে পারে না। এবারের আইপিএলে ওর পারফরম্যান্স দেখার জন্য মুখিয়ে আছি। তবে ও ভালই জানে কী করতে হবে, কোন পরিস্থিতিতে কীরকম বোলিং করতে হবে।”

Advertisement

গতবারের আইপিএলে হায়দরাবাদের হয়ে ১৬টি উইকেট পেয়েছিলেন নটরাজন। তাঁর ইয়র্কার দেওয়ার ক্ষমতা আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিল। সে প্রসঙ্গে ওয়ার্নার বলেছেন, “মূলত পাওয়ার প্লে-র বাইরে ওকে ব্যবহার করেছি। পাওয়ার প্লে-তে হয়তো এক ওভার বল করিয়েছি। ওর সঙ্গে রশিদ খানের জুটি দারুণ জমে উঠেছিল। মনে হয় ও গোটা টুর্নামেন্টে ৮০টার কাছাকাছি ইয়র্কার দিয়েছিল। ডেথ বোলিংয়ে এটা দারুণ কৃতিত্ব।”

Advertisement