×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০১ অগস্ট ২০২১ ই-পেপার

ডার্বির আগে টিকিট মৈত্রী

নিজস্ব প্রতিবেদন
২৯ নভেম্বর ২০১৭ ০৪:১০

গত বছরেও আই লিগে বড় ম্যাচের আগে আয়োজক দল বিপক্ষ দলকে কী পরিমাণ টিকিট দেবে তা নিয়ে কাজিয়া-বিতর্ক হয়েছে। কিন্তু আইএসএল-আই লিগ টানাপড়েন সেই টিকিট-কাজিয়া অতীত করে দিল ডার্বির আগে।

আই লিগে আগামী রবিবার ডার্বি ম্যাচ খেলতে নামবে দুই প্রধান। তার আগে মঙ্গলবার সবুজ-মেরুন তাঁবু থেকে জানিয়ে দেওয়া হল, ডার্বির আগে ইস্টবেঙ্গল সদস্যরা তাঁদের মেম্বারশিপ কার্ড দেখালে নিখরচায় ডার্বির টিকিট পাবেন মোহনবাগান থেকে। মোহনবাগান কর্তাদের দাবি, ইস্টবেঙ্গল শিবির থেকেও জানিয়ে দেওয়া হয়েছে ফিরতি ডার্বি ম্যাচে একই নজির বজায় রেখে মোহনবাগান সদস্যদেরও টিকিট দেবে লাল-হলুদ শিবির।

আরও পড়ুন: শেষ মুহূর্তের ভুলে ঘরের মাঠে পয়েন্ট নষ্ট ইস্টবেঙ্গলের

Advertisement

আরও পড়ুন: ‘এই মুহূর্তে বিশ্বের সেরা স্পিনার অশ্বিন’

ভারতীয় ফুটবলে এর আগে আই লিগের সময় কোনও ক্লাবই আয়োজক হিসেবে বিপক্ষ দলের সদস্যদের এ ভাবে মুক্তহস্তে টিকিট দেয়নি। ফলে এ বারের আই লিগে মোহনবাগান ও ইস্টবেঙ্গলের এই টিকিট-মৈত্রী নয়া নজির তৈরি করতে চলেছে বলে দাবি দুই প্রধানের কর্তাদেরই।

মোহনবাগান শীর্ষ কর্তারা এ দিন বলেন, ‘‘ভারতীয় ফুটবলে কলকাতার দুই প্রধান স্তম্ভ। দু’দলের যাবতীয় বৈরিতা মাঠে নব্বই মিনিটের পরেই শেষ হয়ে যায়। কাজেই ডার্বি ম্যাচে দুই ক্লাবের প্রতিটি সদস্যদের টিকিট দিয়ে মাঠে খেলা দেখার সুযোগ করে দিলে আপত্তি কোথায়?’’

Advertisement