Advertisement
০৬ ডিসেম্বর ২০২২

ইডেনে জোড়া ম্যাচ, উদ্বেগ আবহাওয়ায়

শীতের মরসুমে এ বারও ক্রিকেট মুখর থাকবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের শহর। পূজোর দেড় মাস পরে ফের আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসবে ইডেনে। রঙ্গনা হেরাথ, দীনেশ চণ্ডীমলদের শ্রীলঙ্কা নামবে ভারত সফরের প্রথম টেস্ট খেলতে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৭ ০৪:৪৬
Share: Save:

পুজোর আগেই উৎসব এসে পড়ছে বাঙালির জীবনে। ক্রিকেট উৎসব। পুজোর কাউন্টডাউন যখন প্রায় শেষ পর্বে এসে পড়বে, তখন এই শহরে ঢুকে পড়বেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্করা। মহালয়ার দু’দিন পরে, ২১ সেপ্টেম্বর তাঁরা নেমে পড়বেন ইডেনে, বিরাট কোহালিদের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচ খেলতে।

Advertisement

শীতের মরসুমে এ বারও ক্রিকেট মুখর থাকবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের শহর। পূজোর দেড় মাস পরে ফের আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসবে ইডেনে। রঙ্গনা হেরাথ, দীনেশ চণ্ডীমলদের শ্রীলঙ্কা নামবে ভারত সফরের প্রথম টেস্ট খেলতে।

মঙ্গলবার কলকাতায় বোর্ডের বৈঠকে ঠিক হয়ে গেল ভারতীয় ক্রিকেট দলের আগামী চার মাসের ঘরোয়া সিরিজের সূচি। ১৭ সেপ্টেম্বর থেকে ২৪ ডিসেম্বর— এই ১৪ সপ্তাহে কোহালির দল খেলবে তিনটি টেস্ট, ১১টি ওয়ান ডে ও ৯টি টি-টোয়েন্টি। মোট ৯৮ দিনে ২৩টি ম্যাচ। ১৯টি শহরে হবে ম্যাচগুলো। এর মধ্যে গুয়াহাটির বর্ষাপাড়া ও তিরুঅনন্তপুরমে টি-টোয়েন্টি ম্যাচ দেওয়া হয়েছে। তিরুঅনন্তপুরমে না হলে অবশ্য কোচিতে হবে সেই ম্যাচ।

বোর্ডের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরি বৈঠকের পরে বলেন, ‘‘কবে, কোন ম্যাচ, তা এখনও চূড়ান্ত হয়নি। প্রাথমিক ভাবে ঠিক হয়েছে। এ বার যাতায়াত, হোটেল সংক্রান্ত বিষয় খতিয়ে দেখে, তারিখগুলো চূড়ান্ত করা হবে। কয়েক দিনের মধ্যেই তা সকলকে জানিয়ে দেওয়া হবে।’’ ঘরোয়া সিরিজ শেষে কোহালিরা উড়ে যাবেন দক্ষিণ আফ্রিকায়। সেখান থেকে ফিরে এসে আবার শ্রীলঙ্কায় চারদেশীয় টুর্নামেন্ট।

Advertisement

সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বৈঠক থেকে বেরিয়ে বলে গেলেন, ‘‘কলকাতায় ২১ সেপ্টেম্বর ওয়ান ডে ম্যাচ ও ১৬ নভেম্বর থেকে টেস্ট ম্যাচ হওয়ার কথা হয়েছে।’’ জোড়া ম্যাচের খবর পেয়ে ইডেন ক্লাব হাউসে খুশির হাওয়া। পাশাপাশি দুশ্চিন্তাও রয়েছে। ২১ সেপ্টেম্বরের মধ্যে মাঠ ও উইকেট পুরোপুরি তৈরি হয়ে যাবে কি না, চিন্তা তা নিয়েই। ইডেনের কিউরেটর সুজন মুখোপাধ্যায় বলেন, ‘‘বর্ষা তখনও থাকবে কি না জানি না। যা বৃষ্টি চলছে, এ রকম টানা চলতে থাকলে খুব সমস্যা হবে উইকেট তৈরি করতে।’’ প্রসঙ্গত, গত বছরও ৩০ সেপ্টেম্বর থেকে ভারত-নিউজিল্যান্ড টেস্ট হয়েছিল ইডেনে। সে বার অবশ্য উইকেট তৈরি হয়ে গিয়েছিল। পুরো পাঁচ দিন ম্যাচও হয়েছিল। এ বার যদিও চাপ কম ওয়ান ডে ম্যাচ বলে, কিন্তু সময়টা যে আরও আগে। বর্ষা বাধ সাধবে কি না, সেই আশঙ্কায় দিন গোনা শুরু হল এ দিন থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.