Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Matteo Berrettini

Wimbledon 2022: গত বারের ফাইনালিস্ট ছিটকে গেলেন এ বারের উইম্বলডন থেকে, নেই চিলিচও

প্রথম রাউন্ড শেষ হওয়ার আগেই দুই তারকা বিদায় নিলেন এ বারের উইম্বলডন থেকে। গত বারের ফাইনালিস্ট বেরেত্তিনি ছিটকে গেলেন করোনার জন্য।

বাদ বেরেত্তিনি।

বাদ বেরেত্তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৬:৪০
Share: Save:

একের পর এক তারকা হারাচ্ছে উইম্বলডন। প্রতিযোগিতা শুরুর আগেই বাদ দিয়ে দেওয়া হয়েছিল রাশিয়া এবং বেলারুসের টেনিস খেলোয়াড়দের। খেলবেন না বলে জানিয়ে দিয়েছিলেন রজার ফেডেরারও। এ বার বাদ গেলেন গত বারের ফাইনালিস্ট মাত্তেয়ো বেরেত্তিনি এবং মারিন চিলিচ। দু’জনেই করোনা আক্রান্ত।

উইম্বলডনে মঙ্গলবার নামার কথা ছিল বেরেত্তিনির। সেই ম্যাচে নামার আগে জানা গিয়েছে তিনি করোনা আক্রান্ত। বেরেত্তিনি বলেন, “আমার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। সেই কারণে উইম্বলডন থেকে নাম সরিয়ে নিতে হচ্ছে। জ্বর রয়েছে আমার। কয়েক দিন ধরে নিভৃতবাসে রয়েছি।” মৃদু উপসর্গ থাকলেও প্রতিযোগিতার বাকিদের কথা ভেবে নিজেকে উইম্বলডন থেকে সরিয়ে নিলেন বেরেত্তিনি। পরের বছর আরও শক্তিশালী হয়ে ফিরে আসার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

খেলতে পারবেন না চিলিচও। ২০১৪ সালে ইউএস ওপেন জেতা এই টেনিস তারকা উইম্বলডনের ফাইনালে উঠেছিলেন ২০১৭ সালে। সে বার রজার ফেডেরারের বিরুদ্ধে হেরে গিয়েছিলেন চিলিচ। তিনি ইনস্টাগ্রামে পোস্ট করে লেখেন, ‘আমি কোভিড আক্রান্ত। নিভৃতবাসে রয়েছি। শরীরের যা অবস্থা তাতে আমার পক্ষে খেলা সম্ভব নয়। পরের বছর খেলার জন্য মুখিয়ে আছি।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE