Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

ডালমিয়া স্মারক বক্তৃতার প্রথম বক্তা অনিল কুম্বলে

নিজস্ব সংবাদদাতা
৩০ জুলাই ২০১৬ ০৩:১৬

টাইগার পটৌডি, দিলীপ সরদেশাই ও কলিন কাউড্রের পর জগমোহন ডালমিয়া। এ বার প্রাক্তন আইসিসি ও বিসিসিআই প্রেসিডেন্টের নামেও হবে বার্ষিক ক্রিকেট স্মারক বক্তৃতা। যেখানে প্রথম বক্তা অনিল কুম্বলে। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে এই শহরে হতে চলেছে এই স্মারক বক্তৃতা।

ক্রিকেটবিশ্বে তিন প্রাক্তন তারকার নামাঙ্কিত স্মারক বক্তৃতা বহুল প্রচারিত। এই প্রথম কোনও ক্রিকেট প্রশাসকের নামাঙ্কিত স্মারক বক্তৃতা হতে চলেছে। যা প্রতি বছরই হবে ডালমিয়ার শহরে। এমনই পরিকল্পনা রয়েছে রাজ্য ক্রিকেট সংস্থা সিএবি-র। শুক্রবার এই পরিকল্পনার কথা জানিয়ে সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘মিস্টার ডালমিয়ার প্রতি সম্মান জানাতে আমরা এই স্মারক বক্তৃতা আয়োজন করছি। প্রতি বছরই এই অনুষ্ঠান করার পরিকল্পনা আছে।’’

২০ সেপ্টেম্বর ২০১৬ প্রয়াত ডালমিয়ার প্রথম মৃত্যুবার্ষিকী। তার দশ দিন পর ৩০ সেপ্টেম্বর ইডেনে শুরু হবে ভারত-নিউজিল্যান্ড টেস্ট। এই টেস্ট শুরুর দু’দিন আগে ২৮ সেপ্টেম্বর প্রথম জগমোহন ডালমিয়া স্মারক বক্তৃতা দেবেন প্রাক্তন ভারত অধিনায়ক ও বর্তমান কোচ অনিল কুম্বলে। উপস্থিত থাকবেন ভারতীয় দলের ক্রিকেটাররা। সিএবি সূত্রে খবর, এই ব্যাপারে বোর্ডের সঙ্গে কথাবার্তা প্রায় পাকা করে ফেলেছেন সৌরভ।

Advertisement

‘দ্য টেলিগ্রাফ’-এর উদ্যোগে টাইগার পটৌডির নামাঙ্কিত স্মারক বক্তৃতা প্রতি বছর হয় কলকাতায়। ভারতীয় বোর্ডও তাঁর নামে বার্ষিক স্মারক বক্তৃতার আয়োজন করে। মুম্বইয়ে প্রতি বছর দিলীপ সরদেশাই স্মারক বক্তৃতা হয়। ষোলো বছর ধরে লর্ডসে এমসিসি স্পিরিট অব ক্রিকেট কাউড্রে লেকচার হয়ে থাকে। এই তালিকায় এ বার যুক্ত হতে চলেছে আর এক নাম।

আরও পড়ুন

Advertisement