×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ জানুয়ারি ২০২১ ই-পেপার

এলেন মুম্বইয়ের অনূর্ধ্ব-১৯ দলে, অর্জুনের লক্ষ্য সিনিয়র দল

নিজস্ব প্রতিবেদন
০৩ অক্টোবর ২০১৮ ০৩:৩৩
সচিন ও অর্জুন তেন্ডুলকর।

সচিন ও অর্জুন তেন্ডুলকর।

মুম্বইয়ের অনূর্ধ্ব-১৯ দলে এলেন সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকর। বিনু মাঁকড় ট্রফিতে অংশ নেবে মুম্বইয়ের এই দল। প্রথম ম্যাচ গুজরাতের বিরুদ্ধে ছয় অক্টোবর।

জুলাইয়ে শ্রীলঙ্কায় অনূর্ধ্ব-১৯ জাতীয় দলে ছিলেন বাঁ-হাতি পেসার অর্জুন। সেখানে দুই টেস্টের সিরিজও খেলেন তিনি। তবে খুব একটা সাফল্য পাননি। চার ইনিংসে বল করে নেন তিন উইকেট। ব্যাটেও ছিলেন সাদামাটা।

এখনই অর্জুনের বয়স ১৯। ফলে ২০২০ সালের জুনিয়র বিশ্বকাপে তাঁর পক্ষে খেলা সম্ভব নয়। সেজন্যই তাঁকে ভারতের অনূর্ধ্ব-১৯ একদিনের দলে রাখা হয়নি। একই কারণে, চলতি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে তিনি জাতীয় দলের সদস্য নন। তবে মুম্বইয়ের অনূর্ধ্ব-১৯ স্কোয়াডে তাঁকে রাখা হয়েছে। অর্জুন যদি ভাল বল করতে পারেন, তবে মুম্বইয়ের সিনিয়র দলের দরজা খুলে যেতেই পারে তাঁর জন্য। আর তাঁর লক্ষ্যও তাই। 

Advertisement

আরও পড়ুন: বড় ধাক্কা ওয়েস্ট ইন্ডিজ শিবিরে, প্রথম টেস্টে নেই কেমার রোচ​

আরও পড়ুন: শামিকে খুনের চক্রান্ত করেছেন? হাসিন বললেন ...

সচিনের ছেলে হওয়ায় বরাবরই তাঁর দিকে ক্রিকেটমহলের নজর রয়েছে। যা তাঁর উপর বাড়তি চাপও। সচিন অবশ্য বারবারই বলেছেন যে, ছেলের সঙ্গে যেন তাঁর তুলনা না করা হয়। ভারতের ইংল্যান্ড সফরে তাঁকে দেখা গিয়েছিল নেটে। লর্ডসে সিরিজের দ্বিতীয় টেস্টে গ্রাউন্ডসম্যানদের সাহায্য করতেও দেখা গিয়েছিল তাঁকে। এমসিসি যুব ক্রিকেটের অঙ্গ হিসেবে স্বেচ্ছাসেবকের কাজ করছিলেন সচিন-পুত্র। সেই জন্য লর্ডসে রেডিয়ো বিক্রি করতেও দেখা গিয়েছিল তাঁকে।  

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

Advertisement


আপনার পাতা