Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Ashes: ইংরেজ অধিনায়ককে অপমান অজি-নেতার: জো রুট না থাকলেও অ্যাশেজ হবেই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ অক্টোবর ২০২১ ১৯:১৪
রুটকে অপমান পেনের।

রুটকে অপমান পেনের।

জো রুট বা ইংল্যান্ডের অন্য কোনও ক্রিকেটার যদি অ্যাশেজ খেলতে অস্ট্রেলিয়ায় আসতে অস্বীকার করেন তা হলেও ঠিক আছে। কিন্তু অ্যাশেজ হবে নির্ধারিত সূচি মেনেই। সাফ জানিয়ে দিলেন টিম পেন। তাঁর এই কথায় অবশ্য সমালোচনার ঝড় উঠেছে। তবে অস্ট্রেলিয়ার অধিনায়ক তাতে পাত্তা দিচ্ছে না।

জৈব বলয় এবং কঠোর বিধিনিষেধের জন্য ইংল্যান্ডের অনেক ক্রিকেটারই বছরের শেষে অ্যাশেজ খেলতে যাওয়া নিয়ে দোনোমোনো করছেন। তার মধ্যে রয়েছেন অধিনায়ক জো রুট এবং সহ-অধিনায়ক জস বাটলারও। এর মূল কারণ, অস্ট্রেলিয়ায় হয়তো ক্রিকেটারদের পরিবারকে যাওয়ার অনুমতি দেওয়া হবে না।

Advertisement

সেই প্রসঙ্গে পেন বলেছেন, “অ্যাশেজ হবেই। এটুকু অন্তত বলে দিতে পারি। ৮ ডিসেম্বর প্রথম টেস্ট খেলা হবে, সে জো রুট থাকুক বা না-ই থাকুক। প্রত্যেকে এ দেশে আসতে চায় এটা নিয়ে সন্দেহ নেই। প্রত্যেকেই নিজের পছন্দের পরিবেশে থাকতে চায়। কিন্তু ওদের মাথায় রাখতে হবে, যে পরিবেশে ওরা খেলবে সেখানে আমরাও থাকব। এ নিয়ে অনেক আলোচনা এখন বাকি। তবে ইংল্যান্ডের কোনও খেলোয়াড়কেই আসার জন্য কেউ জোর করবে না। কেউ না আসতে চাইলে না আসতে পারে।”

পেন এ কথা বলার পরেই অস্ট্রেলিয়ায় নিয়মকানুন নিয়ে সমালোচনা করেছিলেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসেন। তা নিয়ে পাল্টা পেন বলেছেন, “পিটারসেন যে সব ব্যাপারে বিজ্ঞ সেটা আমরা জানি। তবে ওকে বলব, ক্রিকেটারদের কথাও শুনতে। এখনও ইংল্যান্ডের কোনও ক্রিকেটার প্রকাশ্যে এ দেশে না আসার কথা বলেনি। কেভিনের মতো লোক সংবাদমাধ্যমের নজরে আসার জন্য যা খুশি তাই বলে চলেছে।”

আরও পড়ুন

Advertisement