Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

টেস্ট বোলিংয়ের শীর্ষে সেই অশ্বিন-জাডেজা

গত সপ্তাহেই টেস্ট বোলিংয়ের সেরা দুই দখল করে নিয়েছিলেন ভারতের দুই সেরা বোলার। সদ্য প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে সেই স্থান ধরে রাখলেন রবিচন্দ্রন অশ্ব

সংবাদ সংস্থা
০৮ জানুয়ারি ২০১৭ ১৫:৫৬
Save
Something isn't right! Please refresh.
ভারতীয় টেস্ট দল। ছবি: রয়টার্স।

ভারতীয় টেস্ট দল। ছবি: রয়টার্স।

Popup Close

গত সপ্তাহেই টেস্ট বোলিংয়ের সেরা দুই দখল করে নিয়েছিলেন ভারতের দুই সেরা বোলার। সদ্য প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে সেই স্থান ধরে রাখলেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা। একই ভাবে টেস্ট ব্যাটিংয়ে দ্বিতীয় স্থান ধরে রাখলেন বিরাট কোহালি। তাঁর আগে রয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। তৃতীয় স্থানে ইংল্যান্ডের জো রুট। তিনি ছাড়া সেরা ১০এ নেই ভারতের আর কোনও ব্যাটসম্যানই। চেতেশ্বর পূজারা রয়েছেন ১২ নম্বরে।

ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ থেকেই সাফল্যের শীর্ষে রয়েছেন অশ্বিন। তখনই টেস্ট বোলিংয়ের এক নম্বর স্থান দখল করে নিয়েছিলেন। তার পর এখনও কেউ সরাতে পারেনি তাঁকে। বরং বাকিদের ছাপিয়ে অশ্বিনের দেখানো পথেই দ্বিতীয় স্থানে উঠে এসেছেন রবীন্দ্র জাডেজা। অশ্বিনের পয়েন্ট ৮৮৭ ও জাডেজার ৮৭৯। ৮৬০ পয়েন্ট অস্ট্রেলিয়ার জোস হ্যাজেলউড রয়েছেন তিন নম্বরে। পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত বল করেই তৃতীয় স্থানে উঠে এসেছেন তিনি। সেরা ২০ অশ্বিন, জাডেজা ছাড়া ভারতীয় বলতে রয়েছেন মহম্মদ শামি। তিনি রয়েছেন ১৯ নম্বরে। অন্যদিকে কোহালির থেকে স্মিথের পয়েন্টের পার্থক্য অনেকটাই। স্মিথ রয়েছে ৯৩৩ পয়েন্টে সেখানে কোহালির পয়েন্ট ৮৭৫। অশ্বিনের পাশাপাশি ভারতও টেস্ট ্ক্রিকেটের সর্বোচ্চ স্থান ধরে রাখল।

আরও খবর: ক্যাপ্টেন হলেও ধোনির ক্লাসে থাকবেন বিরাট

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement