×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

মাসের সেরা কে? ঋষভের পর এ বার মনোনয়ন আর এক ভারতীয় ক্রিকেটারের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ মার্চ ২০২১ ১৮:৩৩
আইসিসি-র মাসের সেরা কে?

আইসিসি-র মাসের সেরা কে?
—ফাইল চিত্র

ফেব্রুয়ারি মাসের সেরা আন্তর্জাতিক ক্রিকেটার কে হবেন, তার জন্য তিনজনের চূড়ান্ত তালিকা ঘোষণা করল আইসিসি। চূড়ান্ত তিনে জায়গা করে নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, জো রুট এবং কাইল মেয়ার্স।

গত মাসে অশ্বিন ইংল্যান্ডের বিরুদ্ধে ৩টি টেস্ট খেলেছেন। এর মধ্যে চেন্নাইয়ে দ্বিতীয় ইনিংসে তিনি ১০৬ রান করেন। পরের ম্যাচে মোতেরায় ৪০০ টেস্ট উইকেট নেন। সব মিলিয়ে এই তিনটি টেস্টে মোট ১৭৬ রান করেন তিনি। উইকেট নেন ২৪টি। ইংরেজ অধিনায়ক জো রুট পরপর দুই মাসে মনোনয়ন পেলেন। ব্যাট, বল দুটিতেই তাঁর ছন্দ অব্যাহত। ভারতের বিরুদ্ধে ৩টি টেস্টে রুট ৩৩৩ রান করেন। সেই সঙ্গে ৬টি উইকেট নেন। প্রথম টেস্টেই তিনি ২১৮ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে অভিষেক হওয়া মেয়ার্স বাংলাদেশের বিরুদ্ধে দুটি টেস্ট খেলার সুযোগ পেয়েছেন গত মাসে। ম্যাচ জেতানো ২১০ রান করেন তিনি। রেকর্ড ৩৯৫ রান তাড়া করে ওয়েস্ট ইন্ডিজ হারায় বাংলাদেশকে।

মহিলাদের ক্ষেত্রে মনোনয়ন পেয়েছেন ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট, নিউজিল্যান্ডের ব্রুক হ্যালিডে এবং ইংল্যান্ডের ন্যাট শিভার।

Advertisement


গ্রাফিক: শৌভিক দেবনাথ


আইসিসি-র ভোটিং অ্যাকাডেমি এবং সাধারণ ক্রিকেটপ্রেমীদের ভোটে বিজয়ী নির্বাচিত হবেন। ভোটিং অ্যাকাডেমির হাতে রয়েছে ৯০ শতাংশ ভোট। সমর্থকরা দেবেন ১০ শতাংশ ভোট। আগামী সোমবার দুই বিভাগের বিজয়ীদের নাম জানানো হবে।

Advertisement