Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

হিউম এ বার নেই কলকাতায়

হিউমের মতোই বয়সের জন্যই টটেনহ্যামের সর্বকালের অন্যাতম সেরা স্ট্রাইকার রবি কিনকে নেওয়ার ভাবনা বাতিল করে দিয়েছে এটিকে।

১২ জুলাই ২০১৭ ০৪:২৭
Save
Something isn't right! Please refresh.
Popup Close

ইয়ান হিউমকে এ বার রাখছে না আতলেতিকো দে কলকাতা।

ইন্ডিয়ান সুপার লিগের সর্বোচ্চ গোলদাতাকে না রাখার পিছনে কারণ অবশ্যই তাঁর বয়স। তিন মরসুম-ই আইএসএলে খেলেছেন হিউম। গোল করেছেন তেইশটি। গত দু’বছরে তিনিই ছিলেন এটিকে-র সেরা স্ট্রাইকার। গত বছর হোসে মলিনার টিমকে চ্যাম্পিয়ন করার পিছনে হিউমের বিশাল অবদান ছিল। এটিকে কর্তারা দেখছেন, ম্যাচের শেষ দিকে হিউম সেভাবে খেলতে পারছেন না। বছর তেত্রিশের হিউম এখন খেলছেন স্পেনের নীচের ডিভিশনের একটি ক্লাব এক্সিমাদুরাতে।

হিউমের মতোই বয়সের জন্যই টটেনহ্যামের সর্বকালের অন্যাতম সেরা স্ট্রাইকার রবি কিনকে নেওয়ার ভাবনা বাতিল করে দিয়েছে এটিকে। নতুন কোচ টেডি শেরিংহ্যাম তাঁর বন্ধু কিনকে কলকাতায় নিয়ে যাওয়ার চেষ্টা করছেন বলে ব্রিটিশ মিডিয়ায় খবর বেরিয়েছে। শোনা যাচ্ছে, এটিকে ম্যানেজমেন্ট বেশি বয়সের ফুটবলার নিতে রাজি নয়।

Advertisement

মাদ্রিদের সঙ্গে কলকাতার সম্পর্ক ছিন্ন হয়ে যাওয়ায় লুই গার্সিয়া, বোরহা ফার্নান্ডেজ, জাভি লারার মতো স্প্যানিশ ফুটবলারকে এ বার দেখা যাবে না এটিকের জার্সিতে। দেখা যাবে না অফেন্সে নাতোকেও। তবে রেখে দেওয়া হচ্ছে সমীঘ দ্যুতিকে। তাঁর সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। ২৩ জুলাই দেশীয় ফুটবলারের নিলামের পরই বিদেশি বাছতে নামবে এটিকে।

আইএসএলের যা নিয়ম হয়েছে তাতে দেশীয় ফুটবলারদের নিলাম হলেও বিদেশি ফুটবলারদের ক্ষেত্রে সে সব হচ্ছে না। মার্কি ফুটবলারের নিয়ম উঠে যাওয়ায় সরাসরি বিদেশি ফুটবলার নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলি। কোচেরাও ফুটবলার বাছতে পারবেন। ফলে বিদেশি বাছাইয়ের চেয়েও গুরুত্বপূর্ণ দেশীয় ফুটবলার নির্বাচন।

মুম্বইয়ে ফোন করে জানা গেল, নিলামে মোট ১৮০ জন ফুটবলারকে রাখা হচ্ছে। কারণ আইএসএলে এ বার প্রথম এগারোয় মাঠে রাখতে হবে ছয় দেশীয় ফুটবলারকে। নিতে হবে ১৫ থেকে ১৮ জন। যাঁর মধ্যে অনূর্ধ্ব ২১ ফুটবলার রাখতে হবে দু’জন।



Tags:
Iain Hume ATK ISL Footballআতলেতিকো দে কলকাতা Atlético De Kolkataইয়ান হিউম
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement