Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

ATK Mohun Bagan: স্কোরবোর্ড থেকে ‘এটিকে’ উধাও, উল্লসিত মোহনবাগান সমর্থকরা, কিছুই বদলায়নি, বলছে এএফসি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ অগস্ট ২০২১ ১৭:১৫
কৃষ্ণদের ম্যাচে ছিল না এটিকের নাম।

কৃষ্ণদের ম্যাচে ছিল না এটিকের নাম।
ছবি টুইটার

বুধবার বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে এএফসি কাপের ম্যাচে নেমেছিল এটিকে মোহনবাগান। টেলিভিশন বা মোবাইলের স্কোরবোর্ডে লেখা ছিল ‘মোহনবাগান’। ক্লাবের নামের আগে এটিকে না থাকায় মোহন সমর্থকরা নেটমাধ্যমে উল্লাস করতে থাকেন। মোহনবাগান সমর্থকদের একাংশ চাইছেন, তাঁদের ক্লাবের নাম থেকে ‘এটিকে’ বাদ দিতে হবে। সেই কারণে বুধবার স্কোর বোর্ডে ‘এটিকে’ না দেখে তাঁরা খুশি। মোহনবাগান সমর্থকরা নেটমাধ্যমে শেয়ার করতে থাকেন ওই স্কোরবোর্ডের ছবি।

কিন্তু এএফসি-র ওয়েবসাইট, দলের তালিকা বা ম্যাচ সামারি, প্রত্যেকটি সরকারী নথিতে ‘এটিকে মোহনবাগানই’ লেখা হয়েছে। অর্থাৎ ‘এটিকে মোহনবাগান’ নামেই প্রতিযোগিতায় খেলছেন রয় কৃষ্ণ, মনবীর সিংহরা। ‘এটিকে মোহনবাগান’ নামেই এএফসি-তে নথিভুক্ত রয়েছে কলকাতার এই ক্লাব। তাই কিছুই বদলায়নি।

Advertisement
স্কোরলাইনে নেই এটিকের নাম।

স্কোরলাইনে নেই এটিকের নাম।


অনেকে এমনও মনে করেছিলেন, কিবু ভিকুনার মোহনবাগান আই লিগ জেতায় এএফসি কাপে খেলার সুযোগ পেয়েছে আন্তোনিয়ো লোপেজ হাবাসের দল। সেই কারণেই হয়ত শুধু মোহনবাগান নামটাই টেলিভিশনে দেখা যাচ্ছে। এই ধারনাও সঠিক নয়।

এএফসি সুত্রের খবর, ‘সরকারী ভাবে এটিকে মোহনবাগান নাম নিয়েই খেলছেন প্রীতম, শুভাশিসরা। সম্প্রচারকারী সংস্থা এক্ষেত্রে নিজেদের ও দর্শকদের সুবিধার জন্য নামের একটা অংশ ব্যবহার করেছে। মোহনবাগানের নাম থেকে সরকারী ভাবে ‘এটিকে’ সরিয়ে দেওয়া হয়েছে, এমনটা একেবারেই নয়।’

আরও পড়ুন

Advertisement