Advertisement
২৪ এপ্রিল ২০২৪
justin langer

উলট পুরাণ! ব্রিসবেনে হেরে অজি সমর্থকের গলায় ‘ভারত মাতা কি জয়’, ‘বন্দে মাতরম’ স্লোগান

ভারতীয়দের জয় দেখে উল্লসিত অস্ট্রেলীয়রাও। ছবি টুইটার

ভারতীয়দের জয় দেখে উল্লসিত অস্ট্রেলীয়রাও। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ২০:২৩
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ চলাকালীন ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশে বর্ণবৈষম্যমূলক মন্তব্য করেছিলেন বেশ কয়েকজন অস্ট্রেলীয় সমর্থক। তা নিয়ে অনেক বিতর্ক হয়। তবে এবার দেখআ গেল সম্পূর্ণ উল্টো চিত্র। রাহানেদের কাছে হার স্বীকার করে নিয়ে এক অস্ট্রেলীয় সমর্থককে ‘ভারত মাতা কি জয়’ ও ‘বন্দে মাতরম’ স্লোগান দিতে দেখা গেল দর্শক আসন থেকে। ভারতীয় সমর্থকরাও যোগ দিলেন তাঁর সঙ্গে।

এই ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। গাব্বায় ৩২ বছর পর কোনও বিদেশি দল টেস্ট ম্যাচ জিতল। ভারতীয় দলে চোটের কারণে ছিলেন না প্রথম দলের বেশ কয়েকজন ক্রিকেটার। পিতৃত্বকালীন ছুটিতে ছিলেন অধিনায়ক বিরাট কোহালিও।

এই জয়ের পর স্বাভাবিকভাবেই একের পর এক অভিনন্দন বার্তা আসতে থাকে ভারতীয় দলের জন্য। অভিনন্দন জানিয়ে অস্ট্রেলিয়া দলকে বার্তা দেন কোচ জাস্টিন ল্যাঙ্গারও। ম্যাচ শেষে তিনি বলেন, ‘‘অসাধারণ সিরিজ। তবে, টেস্ট ক্রিকেটের জয় হল। পুরো কৃতিত্ব ভারতীয় দলের। এই হার আমাদের অনেককিছু শেখাল। ভারতীয়দের কখনই ছোট করে দেখা উচিত নয়। দেড়শো কোটি ভারতীয়র মধ্যে প্রথম এগারোয় আসা খুব কঠিন। তাই যারা খেলেছে তারা দারুণ ক্রিকেটার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE