Advertisement
২৪ জুলাই ২০২৪
India vs Australia

হকিতে অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে হার, ৫ গোল খেলেন হরমনপ্রীতেরা

প্রথম সারির একাধিক দলের বিরুদ্ধে সাফল্য এলেও অস্ট্রেলিয়ার সঙ্গে এঁটে উঠতে পারছে না ভারতীয় হকি দল। এ বারের সফরের প্রথম ম্যাচেও ফলাফল বদলাতে পারলেন না হরমনপ্রীতেরা।

picture of Hockey

হার দিয়ে অস্ট্রেলিয়া সফর শুরু ভারতীয় হকি দলের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৮:৪০
Share: Save:

বড় ব্যবধানে হার দিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হকি সিরিজ় শুরু করল ভারতীয় দল। পার্‌থে প্রথম ম্যাচে ১-৫ গোলে হারল টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ীরা। ভারতের পক্ষে এক মাত্র গোলটি করেন গুরযন্ত সিংহ।

পাঁচ ম্যাচের সিরিজ় খেলতে অস্ট্রেলিয়া সফরে গিয়েছে ভারতের পুরুষ হকি দল। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম ম্যাচে ভারতীয় দলের কোনও কিছুই ঠিকঠাক হল না। গত এশিয়ান গেমসের সোনাজয়ীদের মাঠ ছাড়তে হল ৫ গোলের লজ্জা নিয়ে। ম্যাচের প্রথম থেকেই দাপট ছিল আয়োজকদের। ম্যাচের চারটি কোয়ার্টারেই গোল করেছে তারা। ০-৪ গোলে পিছিয়ে পড়ার পর একটি গোল করে ভারতীয় দল।

ম্যাচের ৩ মিনিটেই ১-০ গোলে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। এর পর দ্বিতীয় কোয়ার্টারে ম্যাচের ২১ মিনিটে দ্বিতীয় গোল এবং তৃতীয় কোয়ার্টারে ম্যাচের ৩৭ মিনিটে গোল করে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। তাতেও আক্রমণের তীব্রতা কমায়নি আয়োজকেরা। তৃতীয় গোলের এক মিনিটের মধ্যে আবার গোল করে ৪-০ করে দেয় অস্ট্রেলিয়া। এর পর চতুর্থ কোয়ার্টারে ম্যাচের ৪৭ মিনিটে ভারতের হয়ে গোল করেন গুরযন্ত। ৫৫ মিনিটে ৫-১ করে অস্ট্রেলিয়া।

একাধিক প্রথম সারির দলের বিরুদ্ধে সাফল্য এলেও গত কয়েক বছর ধরে অস্ট্রেলিয়ার সঙ্গে এঁটে উঠতে পারছে না ভারতীয় দল। ২০১৩ সাল থেকে ৪৪ বার মুখোমুখি হয়েছে দু’দল। ২৯টি ম্যাচে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ভারত জিতেছে ৮টি ম্যাচ। ড্র হয়েছে ৭টি ম্যাচ। হরমনপ্রীত সিংহের দলও সেই ধারা পরিবর্তন করতে পারছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Hockey Harmanpreet Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE