Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Rod Laver

Rod Laver: কতটা খুশি বোঝাতে পারব না: লেভার

বার্টি এর আগে ফরাসি ওপেন ও উইম্বলডনও জিতেছেন। এ বার মেলবোর্নেও চ্যাম্পিয়ন হওয়ায় তিন ধরনের কোর্টেই তিনি সর্বোচ্চ সাফল্য পেলেন।

কিংবদন্তি: চ্যাম্পিয়ন বার্টির সঙ্গে ছবি টুইট রড লেভারের। শনিবার।

কিংবদন্তি: চ্যাম্পিয়ন বার্টির সঙ্গে ছবি টুইট রড লেভারের। শনিবার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২২ ০৮:২১
Share: Save:

৪৪ বছর পরে প্রথম কোনও অস্ট্রেলীয় তাঁর নিজের দেশে গ্র্যান্ড স্ল্যাম জিতলেন! শনিবার মেলবোর্ন পার্কের কোর্টে আশলে বার্টি অস্ট্রেলীয় ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার পরে তাঁকে নিয়ে মুগ্ধ রড লেভার। আপ্লুত অস্ট্রেলীয় টেনিস কিবদন্তি টুইট করেছেন, নিজের দেশের মাটিতে গ্র্যান্ড স্ল্যাম জেতার থেকে আনন্দের আর কিছুই হতে পারে না।

বার্টি এর আগে ফরাসি ওপেন ও উইম্বলডনও জিতেছেন। এ বার মেলবোর্নেও চ্যাম্পিয়ন হওয়ায় তিন ধরনের কোর্টেই তিনি সর্বোচ্চ সাফল্য পেলেন। ৮৩ বছরের লেভারও যা নিয়ে উল্লসিত। তিনি টুইটারে লিখেছেন, ‘‘তিন ধরনের কোর্টে গ্র্যান্ড স্ল্যাম জেতার পরে তোমাকে একজন সম্পূর্ণ চ্যাম্পিয়ন হিসেবে মেনে নিতেই হবে। প্রিয় অ্যাশ বার্টি, আজ রাতে আমি তোমার জন্য ঠিক কতটা খুশি, বলে বোঝাতে পারব না। তা ছাড়া নিজের দেশে চ্যাম্পিয়ন হওয়ার থেকে বেশি আনন্দের আর কিছুই হতে পারে না।’’ লেভার নিজে অস্ট্রেলীয় ওপেনে পুরুষদের তিন বারের চ্যাম্পিয়ন। আর টেনিস ইতিহাসে তিনিই একমাত্র খেলোয়াড় যাঁর দু’বার ক্যালেন্ডার স্ল্যাম জয়ের অনন্য নজির রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rod Laver Australian Open 2022 Ashleigh Barty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE