Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ডাকওয়ার্থ-লুইস নিয়মে চার রানে হার, শুরুতেই ধাক্কা খেল বিরাটের ভারত

প্রথমে ব্যাট করে ১৭ ওভারে চার উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া তুলেছিল ১৫৮ রান। ডাকওয়ার্থ-লুইস নিয়মে ভারতের টার্গেট দাঁড়ায় ১৭ ওভারে ১৭৪ রানের।ভারত

নিজস্ব প্রতিবেদন
২১ নভেম্বর ২০১৮ ১৭:৫৭
Save
Something isn't right! Please refresh.
২৪ বলে ৪৬ করলেন ম্যাক্সওয়েল। ছবি: এপি।

২৪ বলে ৪৬ করলেন ম্যাক্সওয়েল। ছবি: এপি।

Popup Close

অস্ট্রেলিয়া সফরের শুরুটা ভাল হল না ভারতের। ব্রিসবেনের গাব্বায় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়া জিতল চার রানে। একইসঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে গেল ১-০ ফলে।

শেষ ওভারে জেতার জন্য ভারতের দরকার ছিল ১৩ রান। কিন্তু তা আর হল না। মার্কাস স্টোইনিসের ওভারে আউট হলেন ক্রুনাল পান্ড্য ও দীনেশ কার্তিক। জিততে হলে কার্তিককেই নিতে হত প্রধান ভূমিকা। ১৩ বলে ৩০ রানে তাঁর ফেরার সঙ্গে সঙ্গে চুরমার হল জয়ের আশা।

প্রথমে ব্যাট করে ১৭ ওভারে চার উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া তুলেছিল ১৫৮ রান। ডাকওয়ার্থ-লুইস নিয়মে ভারতের টার্গেট দাঁড়ায় ১৭ ওভারে ১৭৪ রানের। অর্থাত্, ১৫ রান বাড়ে অস্ট্রেলিয়ার ইনিংস। ভারত শেষ পর্যন্ত সাত উইকেট হারিয়ে তুলল ১৬৯ রান।

Advertisement

আরও পড়ুন: গ্রেগের বিরুদ্ধে লক্ষ্মণকে তো কিছু বলিনি! অস্বীকার করলেন ব্লিউয়েট​

আরও পড়ুন: মেয়াদ বেড়ে সিডনিতে ভারতের প্রস্তুতি ম্যাচ হল চারদিনের​

ওভারপ্রতি দশের বেশি রানের লক্ষ্যে পৌঁছতে হলে বড় রান দরকার ছিল রোহিত শর্মা ও বিরাট কোহালির ব্যাটে। কিন্তু, ব্যর্থ হলেন দু’জনেই। চারে নেমে বিরাট করলেন মাত্র ৪। রোহিত ফিরলেন ৭ রানে। রান পাননি তিনে নামা লোকেশ রাহুলও (১৩)। লড়ছিলেন একমাত্র শিখর ধওয়ন। কিন্তু, ৪২ বলে ৭৬ করে বাঁ-হাতি ওপেনার ফিরতেই ভারতের জয়ের স্বপ্ন ধাক্কা খায়। তাঁর ইনিংসে ছিল দশটি চার ও দুটো ছয়।

পঞ্চম উইকেটে ঋষভ পন্থের সঙ্গে কার্তিকের ৫১ রানের জুটি লড়াইয়ে ফিরিয়েছিল ভারতকে। ১৫ বলে ২০ করেন ঋষভ। ঋষভ য়খন আউট হন, তখন নয় বলে ভারতের দরকার ছিল ১৮ রান। কার্তিক তবু লড়ছিলেন। কিন্তু, শেষ ওভারে প্রথম তিন বলে স্ট্রাইক না পাওয়ায় চাপে পড়ে যান।

টস জিতে বিরাট ফিল্ডিং নিয়েছিলেন। অস্ট্রেলিয়ার হয়ে ২৪ বলে ৪৬ করেন গ্লেন ম্যাক্সওয়েল। ক্রিস লিন (২০ বলে ৩৭), মার্কাস স্টোইনিস (১৯ বলে অপরাজিত ৩৩), অধিনায়ক অ্যারন ফিঞ্চ (২৪ বলে ২৭) রান পান। ভারতের সফলতম বোলার কুলদীপ যাদব (২-২৪)। জশপ্রীত বুমরা (১-২১), খলিল আহমেদ (১-৪২) নিলেন বাকি দুই উইকেট। উইকেট না পেলেও ভাল বল করলেন ভুবনেশ্বর কুমার (০-১৫)। তবে ক্রুনাল পান্ড্য চার ওভারে দিলেন ৫৫ রান। ভারতের ফিল্ডিং বেশ খারাপ হল এদিন। পড়ল ক্যাচও।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement