×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ অগস্ট ২০২১ ই-পেপার

মেলবোর্নে ফের লকডাউন, বাকি অস্ট্রেলিয়া ওপেন দর্শকহীন

সংবাদ সংস্থা
মেলবোর্ন ১২ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৫৬
এই দৃশ্য আপাতত দেখা যাবে না অস্ট্রেলিয়ান ওপেনে।

এই দৃশ্য আপাতত দেখা যাবে না অস্ট্রেলিয়ান ওপেনে।
ছবি: রয়টার্স

মেলবোর্নে ফের করোনা সংক্রমণ বাড়ছে। লকডাউনের সিদ্ধান্ত নিল প্রশাসন। অস্ট্রেলিয়া ওপেন হবে কি না, সেই প্রশ্ন উঠলেও শেষ অবধি বন্ধ করা হয়নি। তবে আগামী ম্যাচগুলোতে দর্শকহীন ভাবেই হবে খেলা।

মেলবোর্নে কোভিড সংক্রমণের তৃতীয় ঢেউ উঠেছে বলে মনে করছেন ভিক্টোরিয়া রাজ্যের কর্তৃপক্ষ। সমস্ত শহরবাসীকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন তাঁরা। সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। অস্ট্রেলিয়া ওপেন চলছে মেলবোর্ন টেনিস পার্কে। সেই স্টেডিয়ামে যত কম সংখ্যক লোক নিয়ে কাজ করা সম্ভব, তা নিয়েই কাজ করতে নির্দেশ দেওয়া হয়েছে। যে টেনিস খেলোয়াড়রা খেলতে ইচ্ছুক, তাঁরা খেলতে পারেন। তবে কঠোর করোনাবিধি মেনে খেলতে হবে তাঁদের।

টুর্নামেন্টের প্রধান ক্রেগ টিলে বলেন, “খেলা চলবে। প্রতিটা খেলোয়াড়কে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রাখা হয়েছে। খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফ ছাড়া কাউকে কোর্টে ঢোকার অনুমতি দেওয়া হচ্ছে না।”

Advertisement

কিছু দিন আগে অস্ট্রেলিয়ায় ভারতীয় সফরের সময়ও করোনার প্রকোপ বাড়তে দেখা গিয়েছিল। গাব্বায় টেস্ট হবে কি না সেই নিয়ে প্রশ্নও উঠতে শুরু করেছিল। তবে শেষ পর্যন্ত খেলা হয়েছিল। টেনিসভক্তরা চাইবেন দর্শকহীন হলেও খেলা যেন বাতিল না হয়ে যায়।

Advertisement