Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rafael Nadal

Rafael Nadal: দেড় মাস আগেও কোর্টে ফিরতে পারবেন কি না জানতেন না নাদাল

সাড়ে পাঁচ ঘণ্টার লড়াই। দু’টি সেটে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে জয়। রবিবার টেনিস ইতিহাসের অন্যতম সেরা প্রত্যাবর্তন ঘটালেন রাফায়েল নাদাল।

ট্রফি নিয়ে নাদাল

ট্রফি নিয়ে নাদাল ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২২ ২১:১৮
Share: Save:

সাড়ে পাঁচ ঘণ্টার লড়াই। দু’টি সেটে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে জয়। রবিবার মেলবোর্ন পার্কে টেনিস ইতিহাসের অন্যতম সেরা প্রত্যাবর্তন ঘটালেন রাফায়েল নাদাল। লড়াকু দানিল মেদভেদেভকে হারিয়ে দিলেন ফাইনালে। একই সঙ্গে জানিয়ে দিলেন, পরের বছরও অস্ট্রেলিয়ান ওপেনে তাঁকে দেখা যেতে পারে।

গোড়ালির চোট ইদানীং তাঁকে বেশ কাবু করে ফেলছে। গত বছরও অস্ত্রোপচারের পর ক্রাচ নিয়ে হাঁটাচলা করেছেন। রজার ফেডেরারও চোটের কারণে কোর্টে ফিরতে পারছেন না। কিন্তু নাদাল সব যন্ত্রণা সহ্য করে বিশ্বের প্রথম পুরুষ টেনিস খেলোয়া়ড় হিসেবে জিতে ফেললেন ২১তম গ্র্যান্ড স্ল্যাম।

ম্যাচের পর বলেছেন, “দেড় মাস আগেও জানতাম কোর্টে ফিরে আবার টেনিস খেলতে পারব। কেউ জানেও না যে কী পরিমাণ লড়াই করে আমাকে ফিরতে হয়েছে। আজ আমি ট্রফি নিয়ে আপনাদের সামনে। কিছু দিন আগেও আমাকে প্রশ্ন করলে হয়তো বলতাম এটাই আমার শেষ অস্ট্রেলিয়ান ওপেন। কিন্তু এখন আমার পাশে এই ট্রফিটা থাকার পর মনে হচ্ছে, শরীরে নতুন শক্তি এসেছে। তাই সামনের বছরও আমাকে অস্ট্রেলিয়ায় খেলতে দেখা যেতে পারে।”

প্রতিপক্ষ মেদভেদেভের প্রশংসা করে নাদাল বলেছেন, “তোমার কাছে একটা কঠিন মুহূর্ত দানিল। আমি নিজে এই ট্রফি দু’বার জিতেছি। আমি নিশ্চিত যে তুমিও অন্তত দু’বার এই ট্রফি জিতবে। অসাধারণ খেলেছ আজ। তাই তোমাকেও অনেক ধন্যবাদ।” নাদালের সংযোজন, “আমার টেনিস-জীবনে অন্যতম সেরা আবেগের মুহূর্ত। তোমার সঙ্গে টেনিস কোর্ট ভাগ করে নিতে পেরে গর্বিত। ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE