×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

অ্যাডিলেডে ফের করোনা সংক্রমণ, সেলফ আইসোলেশনে পেন-সহ একাধিক অজি ক্রিকেটার

সংবাদ সংস্থা
অ্যাডিলেড ১৬ নভেম্বর ২০২০ ১৪:৫৪
সতর্কতার জন্য সেলফ আইসোলেশনে টিম পেন। -ফাইল চিত্র।

সতর্কতার জন্য সেলফ আইসোলেশনে টিম পেন। -ফাইল চিত্র।

১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেড শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। সেই সিরিজ শুরুর আগে অ্যাডিলেডে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ দেখা দিয়েছে। যার জেরে ছড়িয়েছে আতঙ্ক। সতর্কতার জন্য অধিনায়ক টিম পেন-সহ অস্ট্রেলিয়ার টেস্ট দলের অনেককে সেলফ আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

এই অ্যাডিলেডেই পিঙ্ক বল টেস্ট হবে। দিন-রাতের টেস্ট ম্যাচ ঘিরে এখন থেকেই উৎসাহ বাড়ছে। তার মধ্যেই অ্যাডিলেডে নতুন করে করোনা সংক্রমণের খবরে উদ্বেগ ছড়িয়ে পড়েছে। যদিও এর মধ্যেই ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিয়েছে, ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট ম্যাচ আয়োজনে কোনও সমস্যা হবে না।

অ্যাডিলেডে নতুন করে সংক্রমণের খবর ছড়িয়ে পড়তেই ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া, তাসমানিয়া-সহ একাধিক রাজ্যের সীমানা বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে অ্যাডিলেড থেকে আসা প্রত্যেককেই ১৪ দিনের জন্য কোয়রান্টিনে থাকার অনুরোধ জানানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: ফুটবলকে বিদায়, অবসর নিলেন হাভিয়ার মাসচেরানো

টিম পেন, ম্যাথু ওয়েড-সহ বাকিরা শেফিল্ড শিল্ডের প্রথম রাউন্ডের ম্যাচ খেলে এসেছেন। ফলে তাঁদেরও সেলফ আইসোলেশনে থাকতে বলা হয়েছে। পরিস্থিতি যদি নিয়ন্ত্রণের বাইরে চলে যায় তা হলে অস্ট্রেলিয়ার গ্রীষ্মকালীন ক্রিকেট হওয়া নিয়ে সমস্যা তৈরি হতে পারে। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া দৃঢ় ভাবে জানিয়েছে অ্যাডিলেডের পিঙ্ক বল টেস্ট হওয়া নিয়ে কোনও সমস্যা হবে না। সূচি মেনেই তা হবে।

Advertisement