Advertisement
২৬ এপ্রিল ২০২৪
FOotball

ফুটবলকে বিদায়, অবসর নিলেন হাভিয়ার মাসচেরানো

রবিবার লিগের খেলায় এস্তুদিয়ান্তেস ০-১ গোলে হেরে যায় আর্জেন্টিনোস জুনিয়রসের কাছে। তার পরেই ক্লাব ফুটবল থেকেও বিদায় নেন তিনি।

ক্লাব ফুটবলেও আর দেখা যাবে না মাসচেরানোকে। -ফাইল চিত্র।

ক্লাব ফুটবলেও আর দেখা যাবে না মাসচেরানোকে। -ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বুয়েনাস আইরেস শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২০ ১৩:৩৭
Share: Save:

পাকাপাকি ভাবে বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়ে ফেললেন আর্জেন্টিনার তারকা মিডফিল্ডার হাভিয়ার মাসচেরানো। ২০১৮ সালের বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পরেই জানিয়ে দিয়েছিলেন, দেশের হয়ে আর তিনি খেলবেন না।

নীল-সাদা জার্সিতে তাঁকে আর দেখা না গেলেও ক্লাব ফুটবল খেলছিলেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার। রবিবার লিগের খেলায় এস্তুদিয়ান্তেস ০-১ গোলে হেরে যায় আর্জেন্টিনোস জুনিয়রসের কাছে। তার পরেই ক্লাব ফুটবল থেকেও বিদায় নেন তিনি।

রিভারপ্লেটের হয়ে ফুটবল জীবন শুরু করেছিলেন মাসচেরানো। করিন্থিয়ান্স, লিভারপুল, বার্সেলোনার হয়ে খেলেছেন এই আর্জেন্টাইন। বার্সেলোনায় ছিলেন ৮ বছর। ফুটবল জীবনের সেরা সময় তিনি কাটিয়েছেন এই ক্লাবেই। ওই ৮ বছরে ১৯টি ট্রফি জেতেন মাসচেরানো। মাঝমাঠ যেমন নিয়ন্ত্রণ করতেন, তেমনই নীচে নেমে এসে ডিফেন্সকে নির্ভরতা দিতেন। দেশের জার্সিতে ১৪৭টি ম্যাচ খেলেছেন মাসচেরানো।

আরও পড়ুন: মারাদোনা ভাল, কিন্তু পেলেই সম্রাট, গাওস্করকে বলেছিলেন সৌমিত্র

বিদায়বেলায় তিনি বলেন, “আমি সব সময়েই ১০০ শতাংশ দিয়েছি। নিজের সেরাটা দিয়েছি। কয়েক দিন ধরেই মনে হচ্ছিল আমার পক্ষে সেরাটা দেওয়া আর সম্ভব হচ্ছে না।” সেই কারণেই ফুটবল মাঠকে বিদায় জানালেন বহু যুদ্ধের সৈনিক মাসচেরানো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Javier Mascherano Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE