Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Babar Azam: বাবরের রেকর্ড, তবু ইংল্যান্ডের দু’নম্বর দলের কাছেই হোয়াইটওয়াশ পাক বাহিনী

বাবরের ঝোড়ো ইনিংসের দাপটে ৫০ ওভারে ৩৩১ রান করে পাকিস্তান। ওপেনার ইমাম উল হক করেন ৫৪ রান। উইকেটরক্ষক মহম্মদ রিজওয়ান করেন ৭৪।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ জুলাই ২০২১ ০৯:৪৬
Save
Something isn't right! Please refresh.
বাবর আজমের ছন্দে ফেরা স্বস্তি এনে দিলেও জয় অধরাই থাকল পাকিস্তানের।

বাবর আজমের ছন্দে ফেরা স্বস্তি এনে দিলেও জয় অধরাই থাকল পাকিস্তানের।
ছবি: টুইটার থেকে

Popup Close

ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজে ০-৩ ব্যবধানে হেরে গেল পাকিস্তান। শেষ ম্যাচে বাবর আজমের ছন্দে ফেরা স্বস্তি এনে দিলেও জয় অধরাই থাকল পাকিস্তানের।

ইংল্যান্ডের মাঠে সাদা বলের সিরিজ খেলছে পাকিস্তান। তিনটি এক দিনের ম্যাচেই হারলেও শেষ ম্যাচে ১৩৯ বলে ১৫৮ রান করেন পাকিস্তান অধিনায়ক। এক দিনের ক্রিকেটে কেরিয়ারের সর্বোচ্চ রানের ইনিংস খেললেন বাবর। এক দিনের ক্রিকেটে দ্রুততম হিসেবে ১৪টা শতরানও করে ফেললেন তিনি। মাত্র ৮১টি ইনিংস খেলেই এই কীর্তি গড়লেন বাবর। দক্ষিণ আফ্রিকার হাসিম আমলা সময় নিয়েছিলেন ৮৪টি ইনিংস। সেই রেকর্ড ভেঙে দিলেন বাবর।

বাবরের ঝোড়ো ইনিংসের দাপটে ৫০ ওভারে ৩৩১ রান করে পাকিস্তান। ওপেনার ইমাম উল হক করেন ৫৪ রান। উইকেটরক্ষক মহম্মদ রিজওয়ান করেন ৭৪। বাকি ব্যাটসম্যানদের কেউই সে ভাবে রান করতে পারেননি। ইংরেজ পেসার ব্রাইডন কার্স ৫ উইকেট নেন।

Advertisement

করোনা সংক্রমণের কারণে প্রথম দলের বেশ কিছু ক্রিকেটারকে ছাড়াই এই সিরিজে খেলল ইংল্যান্ড। ইংরেজ দলকে নেতৃত্ব দিচ্ছেন বেন স্টোকস। এই সিরিজ জয় নিঃসন্দেহে আত্মবিশ্বাস দেবে ইংল্যান্ডকে। ৩৩১ রান তাড়া করতে নেমে জেমস ভিন্সের শতরানে ভর করে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড। অভিষেকের ছয় বছর পর প্রথম শতরান পেলেন তিনি। হাতে ৩ উইকেট এবং ১২ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ইংল্যান্ড। ৭৭ রান করেন অলরাউন্ডার লুইস গ্রেগরি। স্টোকস করেন ৩২ রান।

১৬ জুলাই থেকে শুরু টি২০ সিরিজ। সেই সিরিজে ইংল্যান্ডের বেশ কিছু ক্রিকেটার দলে ফিরতে পারেন বলে মনে করা হচ্ছে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement