Advertisement
১৮ জুলাই ২০২৪
Babar Azam

পাকিস্তানের অধিনায়ক হিসেবে টেস্টে রেকর্ড গড়লেন বাবর আজম

পাকিস্তানের অধিনায়ক হিসেবে প্রথম কোনও ক্রিকেটার এই কীর্তি গড়লেন।

রেকর্ড গড়লেন বাবর।

রেকর্ড গড়লেন বাবর। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২১ ১০:১৮
Share: Save:

পাকিস্তান ক্রিকেট দল যেন এখন অশ্বমেধের ঘোড়া। দক্ষিণ আফ্রিকার পর জিম্বাবোয়ের বিরুদ্ধেও সিরিজ জয় বাবর আজমদের। সেই সঙ্গে রেকর্ড গড়লেন বাবর। অধিনায়ক হিসেবে প্রথম ৪ টেস্টেই জয় পেলেন তিনি। পাকিস্তানের অধিনায়ক হিসেবে প্রথম কোনও ক্রিকেটার এই কীর্তি গড়লেন।

বছরের শুরুতে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে টেস্ট এবং টি২০ সিরিজে হারিয়ে দেয় পাকিস্তান। এর পর দক্ষিণ আফ্রিকায় গিয়েও টি২০ এবং একদিনের সিরিজ জেতেন বাবররা। জিম্বাবোয়ে সফরে গিয়েও টি২০ এবং টেস্ট সিরিজ জিতে নিলেন তাঁরা। টানা ৬টা সিরিজ জয় পাকিস্তানের। এর আগে এমন ঘটনা ঘটেছে ৬ বার। ২০১১-১২ সালে টানা ১৩টি সিরিজ জিতেছিল পাকিস্তান। ২০১৫-১৬ সালে পরপর ৯টি সিরিজ যেতে তারা। টানা ৮টি সিরিজে জয় আসে ২০০১-০২ সালে। ১৯৯৩-৯৪ এবং ২০১৭-১৮ সালে টানা ৬টি সিরিজ জিতেছিল পাকিস্তান।

বাবরের অধিনায়কত্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটো টেস্ট জিতেছিল পাকিস্তান। জিম্বাবোয়ের বিরুদ্ধে দুটো টেস্টে জয় পায় তারা। অধিনায়ক হওয়ার পর টানা ৪ ম্যাচে জয় পেলেন বাবর। অগস্ট এবং সেপ্টেম্বর মাসে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের বিরুদ্ধে খেলবে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan Cricket record Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE