Advertisement
২৬ এপ্রিল ২০২৪
pakistan

একদিনের ক্রিকেটে সেরার শিরোপা পাওয়ার দিন পাকিস্তানকে টি-টোয়েন্টিতে জেতালেন বাবর আজম

তাঁর মারকুটে মেজাজে ১২২ রানের উপর ভর করে এই ম্যাচ জেতার পর চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।

টি-টোয়েন্টিতে প্রথম শতরান করার পর বাবর আজম।

টি-টোয়েন্টিতে প্রথম শতরান করার পর বাবর আজম। ছবি - টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২১ ২৩:০১
Share: Save:

একদিনের ক্রিকেটে বিরাট কোহলীকে সিংহাসনচ্যুত করার দিন টি-টোয়েন্টিতে প্রথম শতরান হাঁকিয়ে পাকিস্তানকে জেতালেন বাবর আজমদক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে শতরান করে দলকে ৯ উইকেটে জেতালেন পাক অধিনায়ক। তাঁর মারকুটে মেজাজে ১২২ রানের উপর ভর করে এই ম্যাচ জেতার পর চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান

বুধবার সেঞ্চুরিয়ানে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হেনরিক ক্লাসেন। মূলত এইডেন মার্করামের ৬৩ ও জেনিম্যান মালানের ৫৫ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৩ রান তোলে দক্ষিণ আফ্রিকা। তবে বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের জুটির উপর ভর করে শুরু থেকেই বাইশ গজে ঝড় তোলে পাক দল। দুজন প্রথম উইকেটে তোলেন ১৯৭ রান। এরপর টি-টোয়েন্টিতে প্রথম শতরান করে বাবর যখন ৫৯ বলে ১২২ রানে থামলেন, তখন পাকিস্তানের জয় নিশ্চিত। তাঁর এই বিস্ফোরক ইনিংস ১৫টি চার ও ৪টি ছয় দিয়ে সাজানো ছিল। উইকেটরক্ষক রিজওয়ান ৪৭ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন। ফলে ১৮ ওভারে ১ উইকেটে ২০৫ রান তুলে জিতে যায় পাকিস্তান। এর আগে একদিনের সিরিজেও ২-১ ব্যবধানে জিতেছিল বাবর আজমের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE