Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

সিংহাসনচ্যুত বিরাট কোহলী, জায়গা নিলেন পাকিস্তানের বাবর আজম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ এপ্রিল ২০২১ ১৭:২১
বাবর আজম বনাম বিরাট কোহলী। ঠাণ্ডা লড়াই চলছেই।

বাবর আজম বনাম বিরাট কোহলী। ঠাণ্ডা লড়াই চলছেই।

সিংহাসনচ্যুত বিরাট কোহলী। তাঁকে সরিয়ে আইসিসির একদিনের ক্রিকেটে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় শীর্ষে বসলেন বাবর আজম। বুধবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার তরফ থেকে এই নতুন তালিকা প্রকাশ করা হল। আর নতুন আসনে বসার পরেই পাকিস্তানের একদিনের দলের অধিনায়ক জানিয়ে দিলেন যে টেস্টের সেরা ব্যাটসম্যান হওয়াই তাঁর আসল লক্ষ্য। বাবর আজম হলেন পাকিস্তানের চতুর্থ ব্যাটসম্যান, যিনি এই সম্মান অর্জন করলেন।

জাহির আব্বাস, জাভেদ মিয়াঁদাদ ও মহম্মদ ইউসুফের পর বাবর হলেন পাকিস্তানের চতুর্থ ব্যাটসম্যান যিনি এই সম্মান পেলেন। এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটের শীর্ষে ছিলেন। তবে তিনি এখানেই থামতে রাজি নন। তাই বলছেন, “এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটের শীর্ষে ছিলাম। এ বার একদিনের ক্রিকেটে সেরা ব্যাটসম্যান হয়েছি। তবে টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ স্থানে বসা আমার একমাত্র লক্ষ্য। তাই আরও কঠিন পরিশ্রম করতে হবে।” একইসঙ্গে দেশের প্রাক্তনদের সম্মান জানিয়ে বলেছেন, “জাহির আব্বাস, জাভেদ মিয়াঁদাদ ও মহম্মদ ইউসুফের মতো দিকপাল দেশকে অনেক সম্মান এনে দিয়েছেন। তবে এই তালিকায় স্যার ভিভ রিচার্ডস ও বিরাটের নামও রয়েছে। তাই গর্ব বোধ করছি।”

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজ ২-১ ব্যবধানে জেতা ছাড়াও ৩ ম্যাচে ৭৬ গড় নিয়ে ২২৮ রান করেছেন বাবর। এর মধ্যে ১টি শতরান ও ১টি অর্ধ শতরান রয়েছে। ফলে ৮৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন পাক অধিনায়ক। ৮৫৭ পয়েন্টে দ্বিতীয় স্থানে রয়েছেন ‘কিং কোহলী’। ৮২৫ পয়েন্ট পেয়ে তিন নম্বরে রয়েছেন রোহিত শর্মা।

Advertisement


আরও পড়ুন

Advertisement