Advertisement
০১ মার্চ ২০২৪
BWF World Championships

বিশ্ব ব্যাডমিন্টনের আয়োজকদের বিরুদ্ধে ক্ষোভ খেলোয়াড়দের, ‘কোর্টে যাওয়ার গাড়ি কোথায়?’

ডেনমার্কের কোপেনহেগেনে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ চলছে। সেই প্রতিযোগিতার আয়োজকদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন খেলোয়াডেরা।

Representative image of badminton

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৯:৪৪
Share: Save:

ডেনমার্কের কোপেনহেগেনে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ খেলতে গিয়ে আয়োজকদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন খেলোয়াড়েরা। তালিকায় ভারতীয় খেলোয়াড়দের পাশাপাশি মালয়েশিয়া ও চাইনিজ় তাইপেইয়ের খেলোয়াড়েরাও রয়েছেন। তাঁদের অভিযোগ, হোটেল থেকে কোর্টে যাওয়ার জন্য সময়ে গাড়ি পাননি তাঁরা।

প্রতিযোগিতার প্রথম দিনই সমাজমাধ্যমে একটি ছবি পোস্ট করেন ভারতের এইচএস প্রণয়। সেখানে দেখা যাচ্ছে, হোটেলের মধ্যে ট্রেনার সি কিরণের সঙ্গে খেলছেন তিনি। ক্যাপশনে তিনি লেখেন, ‘‘যখন কোর্টে যাওয়ার জন্য গাড়ি পাওয়া যায় না তখন এ ভাবেই হোটেলে সময় কাটাতে হয়।’’

ক্ষোভ জানান মালয়েশিয়া ও চাইনিজ় তাইপেইয়ের খেলোয়াড়েরাও। তাঁদের অভিযোগ, হোটেল থেকে অনুশীলনের জায়গা এক ঘণ্টার দূরত্বে হলেও গাড়ি পাননি তাঁরা। সিঙ্গাপুরের খেলোয়াড় হিয়েও জিয়ামিন খেলোয়াড়দের একটি ছবি পোস্ট করে লেখেন, ‘‘৯টা ১০ মিনিটে গাড়ি আসার কথা ছিল। ১০টা ১০ মিনিট বেজে গিয়েছে। কিন্তু এখনও গাড়ি আসেনি।’’ চাইনিজ় তাইপেইয়ের খেলোয়াড় ওয়াং জু ওয়েই আবার সমাজমাধ্যমে লেখেন, ‘‘৫৫ মিনিট ধরে রাস্তায় দাঁড়িয়ে। যারা গাড়ির লাইনে ছিল তারা সবাই চলে গিয়েছে। কিন্তু খেলোয়াড়দের জন্য গাড়ি আসেনি।’’

মালয়েশিয়ার খেলোয়াড় শেভন লাই জেমি সংবাদমাধ্যমে মুখ খুলেছেন। তিনি বলেন, ‘‘বেশ কয়েকটি দেশের খেলোয়াড়দের এই সমস্যার মুখে পড়তে হয়েছে। কোর্টে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছি আমরা। অথচ আয়োজকদের আমাদের নিয়ে কোনও খেয়াল নেই। এত বড় একটা প্রতিযোগিতায় এত খারাপ আয়োজন হবে ভাবতে পারিনি।’’ এই বিষয়ে অবশ্য বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের আয়োজকেরা এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE