Advertisement
২৬ এপ্রিল ২০২৪
PV Sindhu

Commonwealth Games 2022: কমনওয়েলথ গেমসে নীরজ নেই, পতাকা থাকবে কার হাতে?

অলিম্পিক্সে দু’বারের পদকজয়ী ব্যাডমিন্টন তারকার হাতে তুলে দেওয়া হল এই দায়িত্ব। ২০১৮ সালেও কমনওয়েলথ গেমসে পতাকা ছিল সিন্ধুর হাতে।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ২০:০২
Share: Save:

চোটের কারণে নীরজ চোপড়া খেলতে পারবেন না কমনওয়েলথ গেমসে। তিনি বাদ যাওয়ায় এ বারের গেমসে পতাকাবাহক পিভি সিন্ধু। অলিম্পিক্সে দু’বারের পদকজয়ী ব্যাডমিন্টন তারকার হাতে তুলে দেওয়া হল এই দায়িত্ব। ২০১৮ সালেও কমনওয়েলথ গেমসে পতাকা ছিল সিন্ধুর হাতে।

টোকিয়ো অলিম্পিক্সে নীরজ জ্যাভলিনে সোনা জিতেছিলেন। তিনি না কি সিন্ধু কে পতাকাবাহক হবেন তা নিয়ে দ্বন্দ্ব তৈরি হয়েছিল। নীরজ ছিটকে যাওয়ায় সিন্ধুকে যে বেছে নেওয়া হবে তা নিয়ে কোনও সন্দেহ ছিল না। বুধবার সেটাই জানিয়ে দেওয়া হল।

২০১৬ সালে রিয়ো অলিম্পিক্সে সিন্ধু রুপো পেয়েছিলেন। টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ পেয়েছিলেন সিন্ধু। অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলেছিলেন তিনি। সাধারণত পতাকা বওয়ার জন্য কোনও পুরুষ খেলোয়াড়কে বেছে নেওয়া হয়। ভারতীয় অলিম্পিক্স সংস্থার কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, “উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকাবাহক পিভি সিন্ধু।”

ভারতের ১৬৪ জন খেলোয়াড় অংশ নেবেন কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে। বৃহস্পতিবার থেকে শুরু হবে সেই প্রতিযোগিতা। ভারতের ২১৫ জন খেলোয়াড় এ বারের কমনওয়েলথ গেমসে খেলতে নামবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu Neeraj Chopra Commonwealth Games
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE